মুরাদনগরে আ’লীগের বর্ধিত সভা:সভাপতির পদত্যাগ

মো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর :–

কুমিল্লার মুরাদনগর উপজেলা কাজী নজরুল ইলাম মিলনায়তনে গত শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা হট্টগোলের মাধ্যমে ও নেতাকর্মীদের তুপের মুখে উপজেলা আ’লীগের সভাপতি হারুন আল রশিদ স্বেচ্ছায় সভাপতির পদ থেকে সরে দাড়ানোর মধ্য দিয়ে শেষ হয়েছে।
মুরাদনগর আওয়ামীলীগের বর্ধিত সভায় সভাপতিত্ব করেন মুরাদনগর উপজেলা আ’লীগের সভাপতি হারুন আল রশিদ।
জানা যায়, গত বছরের জুলাই মাসে তৃনমূলের মতামত উপেক্ষা করে মুরাদনগরে আ’লীগের নতুন কমিটি ঘোষনার পর শুরু হয় একাধিক গ্রুপিং। কমিটির কার্যকরিতা না থাকায় এখন অস্থিরতা চলছে মুরাদনগর আ’লীগে। এ কমিটি যেমন ইচ্ছে তেমন চলায় দলের সিনিয়র নেতারাসহ ইউনিয়ন ওয়ার্ডের কর্মীরাও হতাশ এবং ক্ষুব্ধ। যার বহিঃপ্রকাশ ঘটেছে শনিবার মুরাদনগর আওয়ামীলীগের বর্ধিত সভায়। নেতাকর্মীদের চাপের মুখে ওই সভায়ই উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন আল রশিদ স্বেচ্ছায় সভাপতির পদ থেকে সরে দাড়িয়েছেন। সভায় একাধিক নেতা দলের নতুন কমিটি গঠনের দাবি জানান। এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন নেতারা। দলীয় নেতাকর্মীদের তোপের মুখে বর্তমান সভাপতি হারুন আল রশিদ তার সভাপতির বক্তব্যে স্বেচ্ছায় নিজেকে দলের সভাপতির পদ থেকে সরে যাওয়ার ঘোষনাসহ সম্মেলন করে নতুন কমিটি না আসা পর্যন্ত বর্তমান সিনিয়র সহসভাপতি সৈয়দ আহম্মেদ হোসেন আউয়ালকে দায়িত্ব পালনের ঘোষনা দেন।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, সহ সভাপতি মুক্তিযোদ্ধা হানিফ সরকার, যুগ্ম সাধারন সম্পাদক এম রুহুল আমীন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আ ক ম গিয়াস উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক খায়রুল আলম সাধন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রাজিব আহম্মেদসহ সিনিয়র নেতারা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply