ঈদের পর কুবি খুলছে রোববার

কুবি প্রতিনিধি:–

ঈদ-উল-ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় খুলছে ১০ আগষ্ট রোজ রবিবার। এবারে টানা ৪২ দিনের ছুটি কাটিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে ১০ তারিখ ক্যাম্পাস খোলা উপলক্ষে ১ দিন আগেই ৯ আগষ্ট শনিবার সকল আবাসিক হলগুলো খুলে দেয়া হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সুত্রে জানা গেছে। তবে গত ২-৩ দিন থেকেই দুর দুরান্তের শিক্ষার্র্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করেছেন। যাদের মধ্যে অনেক শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন মেসে ভাড়া থাকেন।

এছাড়া এরই মধ্যে ক্যাম্পাসে এসেছেন এমন অনেক শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, ”দেশে এখন অস্থিতিশীল অবস্থা রয়েছে। এমতাবস্থায় গত দেড়মাস জুড়ে তেমন কোন রাজনৈতিক সহিংসতা ছিল না। এ অবস্থায় টানা এত দিন ছুটি না দিয়ে আরো কিছুদিন ক্যাম্পাস খোলা রাখা যেত। যার মাধ্যমে আমাদের অনেকগুলো ক্লাস হত যা সেশনজট কমাতে আমাদের সহযোগীতা করত।”

শিক্ষার্থীরা আরো বলেন, ”যাই হোক আগামীতে এ ধরনের বড় ছুটি গুলো না দিয়ে ক্যাম্পাস যত দিন পর্যন্ত খোলা রেখে ক্লাশ-পরীক্ষা নেয়া যায় ততদিন ক্যাম্পাস খোলা রাখার জন্য উপাচার্য মহোদয়সহ সংশ্লিষ্ট সকলকে সবিনয় অনুরোধ জানাচ্ছি।”

উল্লেখ্য জুমাতুল বিদা, শব-ই-ক্বদর, ঈদ-উল-ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষ্যে গত ২৯ জুন থেকে ৭ আগষ্ট পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply