কুমিল্লায় যুবলীগ নেতা শাওনের সন্ধান দাবিতে মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি :–

দীর্ঘ প্রায় সাড়ে ৪ মাস ধরে নিখোঁজ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মহানগর যুবলীগ নেতা রকিবুল হাসান শাওনের সন্ধান দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার নগরীর আদালত সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
জানা যায়, চলতি বছরের ২৯ মার্চ ভোর ৫টার দিকে র‌্যাব পরিচয়ে ও র‌্যাবের পোশাক পরিহিত লোকজন নগরীর মুন্সেফ কোয়ার্টার এলাকার নিজ বাড়ি থেকে যুবলীগ নেতা রকিবুল হাসান শাওনকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ৩১ মার্চ অপহৃত শাওনের স্ত্রী ফারজানা আক্তার মুন্নী বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় একটি জিডি করেন।
এতেও তার খোঁজ না পেয়ে ২৭ এপ্রিল র‌্যাব ও পুলিশের এসআইসহ ১৫ জনের বিরুদ্ধে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন অপহৃত শাওনের মা আনোয়ারা বেগম। আদালত মামলাটি আমলে নিয়ে ২৯ জুনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিলেও বৃহস্পতিবার পর্যন্ত প্রতিবেদন দাখিল করা হয়নি বলে জানা গেছে। এ বিষয়ে ডিবির ওসি মনিরুল ইসলাম পিপিএম বৃহস্পতিবার দুপুরে জানান, মামলার তদন্ত অব্যাহত আছে। এদিকে মামলা দায়ের করলেও ছেলেকে জীবিত ফেরত পেতে এখনও অপেক্ষায় চোখের পানিতে বুক ভাসান শাওনের মা-বাবা ও স্ত্রীসহ স্বজনরা।
এদিকে, বৃহস্পতিবার অনুষ্ঠিত মানববন্ধনে অবিলম্বে শাওনের সন্ধান চেয়ে বক্তব্য রাখেন তার পিতা ও সাবেক সেনা সার্জেন্ট মুক্তিযোদ্ধা আবদুল মতিন ও মা আনোয়ারা বেগমসহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply