তাহেরপুত্রকে কুমিল্লা কারাগারে বাড়তি সুবিধা না দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ

কুমিল্লা :–

লক্ষ্মীপুরের ভয়ংকর সন্ত্রাসী একাধিক খুনের মামলার সাজাপ্রাপ্ত আসামি পৌর মেয়র আবু তাহের পুত্র বিপ্লবকে কুমিল্লা কারাগারে বাড়তি কোন সুবিধা না দেওয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার দুপুরে এ সংক্রান্ত একটি নির্দেশনা চট্রগ্রাম ডিআইজি প্রিজনের (উপ মহা-পরিদর্শক) কাছে পাঠানো হয়েছে। এর একদিন আগে মঙ্গলবার লক্ষ্মীপুর কারাগার থেকে বিপ্লবকে কুমিল্লা কারাগারে স্থানান্তর করা হয়। এই কারাগারের দশ সেলে রাখা হয়েছে তাকে। গত শুক্রবার কারাগারে থেকেই ঘটা করে বিয়ে করেন তিনি। সংক্ষিপ্ত সময়ের জন্য কারাগারে কনের সঙ্গে বিপ্লবকে সাক্ষাতের সুযোগ দেওয়া হয় বলে সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্ভযোগ্য একটি সূত্র জানায়, একাধিক খুনের মামলার সাজাপ্রাপ্ত আসামি লক্ষ্মীপুরের সন্ত্রাসী এ এইচ এম বিপ্লবকে কুমিল্লা কারাগারে বাড়তি কোন সুবিধা না দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চট্রগ্রাম ডিআইজি প্রিজন আসীম কান্তি পালের কাছে এ সংক্রান্ত একটি নির্দেশনা পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্র আরো জানায়, কয়েদি বিপ্লবের ঘটা করে কারাগারে বিয়ে করা নিয়ে গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশিত হওয়ার পর প্রশাসনে তোলপাড় শুরু হয়। আর এর চার দিনের মাথায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে মঙ্গলবার গভীর রাতে বিপ্লবকে লক্ষ্মীপুর কারাগার থেকে কুমিল্লা কারাগারে স্থানান্তর করা হয়।

কমিল্লা কারাগারের জেলার নাজিশ আহমেদ সাংবাদিকদের বলেন, তাহের পুত্র বিপ্লবকে সাধারণ কয়েদীদের মত কুমিল্লা কারাগারের দশ সেলে রাখা হয়েছে। কারাবিধি’র বাইরে এখানে তাকে বাড়তি কোন সুযোগ সুবিধা দেওয়া হবে না বলেও জানান তিনি।

লক্ষ্মীপুর কারাগারের জেলার মো. জয়নাল আবেদিন সাংবাদিকদের বলেন, ‘মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে বিপ্লবকে লক্ষ্মীপুর কারাগার থেকে রাতে পুলিশি পাহারায় কুমিল্লা কারাগারে পাঠানো হয়। কুমিল্লা কারাগারে পাঠানোর আগে এখানে (লক্ষ্মীপুর কারাগারে) বিপ্লবের সঙ্গে তার পরিবারের সদস্যরা দেখা করেন।’

গত শুক্রবার বিকেলে লক্ষ্মীপুর কারাগারে থেকেই বিপ্ল¬ব বিয়ে করেন জেলার পৌরসভার লামচরী গ্রামের প্রয়াত আবুল খায়েরের মেয়ে সানজিদা খায়েরকে। তার আগে কারাগারে গায়েহলুদ ও বিয়ের পর ওই রাতে বর-কনের সাক্ষাতের ব্যবস্থা করা হয় বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। প্রশ্নবিদ্ধ হয় কারাপ্রশাসন। তোলপাড় শুরু হয় প্রশাসনে। ব্যাপক আলোচনা-সমালোচনার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিপ্লবকে কুমিল্লা কারাগারে স্থানান্তরের নির্দেশ দেয়।

মন্ত্রণালয়ের সূত্র আরো জানায়, আগামী ১১ আগস্ট এ বিষয়টি খতিয়ে দেখতে চট্রগ্রাম কারা কর্তৃপক্ষের উপ মহা-পরিদর্শক (ডিআইজি-প্রিজন) অসীম কান্তি পালের লক্ষ্মীপুর জেলা কারাগার পরিদর্শনে যাচ্ছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply