চান্দিনায় ব্যতিক্রমী ফুল প্রেমিক তাপস চক্রবর্তী

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–

চান্দিনা পৌর এলাকার বেলাশ্বর গ্রামে পন্ডিত বাড়িতে অনিল চক্রবর্তীর ছেলে তাপস চক্রবর্তী একজন ব্যতিক্রমী ফুল চাষী। সৌখিন এই ফুল চাষী বিরল প্রজাতির ফুল চাষ করেন। তবে বাণিজ্যিক ভিত্তিতে নয়। বাসভবনের ছাদে গড়ে তুলেছেন বিরল প্রজাতির ফুল গাছের সমাহারে একটি বাগান। গত সোমবার (৪ আগস্ট) রাতে তার বাগানের একটি গাছে বিরল প্রজাতির মালয়েশিয়ান ড্রাগন ফ্লাওয়ার গাছে ২টি ফুল ফুটে। প্রতি বছর ওই গাছে মাত্র ১ বার ফুল ফুটে। খবর পেয়ে পার্শ্ববর্তী এলাকার মানুষ বাসভবনের ছাদে ভিড় জমায়। খবর পেয়ে সাংবাদিকরাও সেখানে যায়।
জানাযায়, সিলেটে বসবাসের সময় তিনি ওই গাছের চারা সংগ্রহ করেন। দীর্ঘ ১৩ বছর ধরে ওই গাছের পরিচর্যা করছেন সৌখিন এই ফুল চাষী। পরে চান্দিনা উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী কে ১টি ফুল উপহার দিতে তাপস চক্রবর্তী অনুরোধ জানালে সাংবাদিকরা ফুলটি তার হাতে তুলে দেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দুলু মাস্টার, কাজী গোলাম দস্তগীর পাপন, চান্দিনা পৌরসভার কাউন্সীলর মো. জয়নাল আবেদীন, হাজী মো. দৌলতুর রহমান, চান্দিনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মাসুমুর রহমান মাসুদ, সহ-সভাপতি গোলাম মোস্তফা, চান্দিনা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক কাজী জাফর উল্লাহ্ আজাদ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply