আনন্দ-উৎসবে ঈদ উদযাপন

কুমিল্লাওয়েব ডটকম ডেস্ক :–

আনন্দ উৎসবে পালিত হলো পবিত্র ঈদুল ফিতর। আনন্দের বন্যায় ভাসলো সারা দেশ। মঙ্গলবার ঈদের জামাত শেষে চলে কোলাকুলি আর সৌহার্দ্য বিনিময়।
দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশে মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করেন। এই আনন্দের আমেজ মূলত রমজান শুরুর সঙ্গে সঙ্গে ছড়াতে থাকে। আর এর পূর্ণতা আসে ঈদ উদযাপনের মধ্য দিয়ে। বাংলাদেশের মত সারা বিশ্বের মুসলমানরা মেতে উঠে ঈদের আনন্দে।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়া। বাণীতে তাঁরা দেশবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেশ ও মুসলিম উম্মার মঙ্গল কামনা করেছেন। দিবসটি উপলক্ষে সরকারি, আধাসরকারি ও স্বায়িত্বশাসিত ভবনগুলোতে আলোকসজ্জা করা হয়েছে। সরকারি-বেসরকারি প্রতিটি ভবনে কাল জাতীয় পতাকা উত্তোলন করা হবে। দেশের প্রতিটি দৈনিক বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে এবং টিভি চ্যানেলগুলো বিশেষ অনুষ্ঠান প্রচার করছে।

কুমিল্লা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৯টায় সফল ভাবে অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লা-৬ আসনের জাতীয় সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, জেলা পরিষদের প্রশাসক আলহাজ ওমর ফারুক, জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোলসহ কুমিল্লার বিশিষ্ট জনেরা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন।

সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়া প্রসঙ্গে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু সাংবাদিকদের বলেন, আবহাওয়া অনুকূলে থাকায় প্রতিবারের মতো এবারো আমরা আয়োজনে সফল হয়েছি, এবার নগরীর প্রায় ২৫ হাজার মুসল্লি ঈদের প্রধান জামাতে অংশ নিয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply