নব-জাগরণ পাঠাগারের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল

নিজস্ব প্রতিনিধি :–

দাউদকান্দির আলোড়ন সৃষ্টিকারী ও মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ হাতিয়ার নব-জাগরণ সামাজিক উন্নয়নমূল সংঘ তথা নব জাগরণ পাঠাগারের উদ্যোগে ২৫ জুলাই গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ‘সমাজ বিনির্মাণে পাঠাগারের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় নব-জাগরণ সংঘের সভপতি মো. ফয়জুল হক সরকারে সভপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও নব-জাগরণ পাঠাগারের উপদেষ্টা অধ্যাপক মো. নূরুল গণি।
প্রধান আলোচক ছিলেন, বিশিষ্ট কবি কলামিস্ট ও নব-জাগরণ পাঠাগারের উপদেষ্টা মো. আলী আশরাফ খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলহাজ্ব সেলিম মিয়া তালুকদার, মাও. আব্দুল মান্নান, মোহাম্মদ সুমন সরকার, প্রফেসর মো. আব্দুল মালেক ও মো. জিয়াউর রহমান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নব-জাগরণ সংঘের সদস্য মো. বাসেদ, মো. রুবেল ও মোহাম্মদ দ্বীন ইসলাম রাজু।
সভায় প্রধান আলোচক বলেন, ‘সমাজ বিনিমার্ণে পাঠাগারের ভূমিকা অপরিসীম। এই পাঠাগার অর্থাৎ পাঠচর্চা মানুষকে মানুষ রূপে তৈরি করতে বিরাট ভূমিকা রাখে। সুতরাং এই পাঠাগারকে পৃষ্ঠপোষকতা করা সমাজের প্রত্যেক বিত্তবানদের জরুরি কাজ বলে মনে করছি’। তিনি আরো বলেন, ‘এই নবজাগরণ সংঘের সদস্যরা সমাজে ভাল ভাল কাজ করছে, তরুণদের মাদকের ভয়াবহতা সম্পর্কে তথ্য দিয়ে এবং মোটিভেশনের মাধ্যমে পাঠচর্চায় আগ্রহী করে তুলছে। আমরা তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply