দাউদকান্দিতে ‘সৃষ্টি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি :–

দাউদকান্দির ঐতিহ্যবাহী ‘সৃষ্টি’ সাহিত্য ও সাংস্কৃতিক সমাজ কল্যাণ সংঠনের উদ্যোগে ২৪ জুলাই দাউদকান্দির গৌরীপুর ভয়েজার ইংলিশ মিডিয়াম স্কুল অডিটরিয়ামে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় মো. আব্দুল হালিম’র সভপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান, হোমনার বিশিষ্ট সমাজসেবক মো.গোলাম মোস্তফা, সংগঠনের উপদেষ্টা প্রফেসর মো. আব্দুল মালেক।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ‘সৃষ্টি’ সংগঠনের অন্যতম সদস্য মো. শওকত হোসেন টুলু, সাধারণ সম্পাদক মোহাম্মদ সুমন সরকার, মো. শাহ আলম সরকার, মোহাম্মদ দ্বীন ইসলাম রাজু, মো. মহসীন মিয়া, মো. রিয়াজ উদ্দিন সোহেল, ডা. মো. গোলাম মোস্তফা, ডা. মো. শফিকুল ইসলাম, মো. কবির হোসেন, মোসাম্মৎ মেরিনা আক্তার, মো. কাউসার আলম সোহেল প্রমূখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘রমজান আমাদেরকে যে শিক্ষা দেয় তা হলো- ভাল কাজগুলো গ্রহণ এবং মন্দ কাজগুলো বর্জন। সুতরাং আমাদের করণীয় হলো, এই পবিত্র মাসে এই শিক্ষাকে কাজে লাগানো’। বিশেষ অতিথি কবি আলী আশরাফ খান বলেন, ‘নামাজ, রোজা, হজ্ব ও যাকাত আমাদের অবশ্যই যথাযথভাবে আদায় করতে হবে, তবে সঠিক ঈমানদারিত্বের চর্চা না করলে এসব কোন কাজেই আসবে না’। তিনি আরো বলেন, ‘আমরা যদি মুসলমান হিসেবে দাবি করি, তাহলে কুরআন, ইসলাম ও ঈমান সম্পর্কে আমাদেরকে সম্যক জ্ঞান অর্জন করতে হবে। এবং ইসলাম প্রতিষ্ঠায় ব্যক্তি, পরিবার, সমাজ, রাষ্ট্র ও বৈশ্বিক পর্যায়ে স্ব-স্ব যোগ্যতার ভিত্তিতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাওয়ার কোনো বিকল্প নেই।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply