নাসিরনগরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের দূর্নীতির অভিযোগ

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) :–

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ৮ নং গুনিয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ছামদানীর (পিয়ারু মিয়া) বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার,স্বেচ্ছাচারিতা,বিভিন্ন প্রকল্প ও নিবার্চিত মেম্বারদের সাথে খারাপ আচরনসহ বিভিন্ন কর্মকান্ডের বিরুদ্ধে ৮ জন ইউপি সদস্য জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগে প্রকাশ , গুনিয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ছামদানী ইউচি সচিবের সাথে গোপন আতাত করে মনগড়ামত বিভিন্ন স্কীম, কাবিখা,কাবিটা,টিআর,এলজিএসপি-২ রাস্তার প্রকল্প তৈরি করে নিজের পছন্দমত লোক দিয়ে কাজ করিয়ে নেন। ইউনিয়ন পরিষদের সভায় বিভিন্ন সিদ্ধান্ত হলেও নিবার্চিত সদস্যদেরকে না জানিয়ে পরে এই সিদ্ধান্ত পরিবর্তন করে ফেলছে। সরকারি মঞ্জুরীকৃত বরাদ্দসমূহ বিধি মোতাবেক স্ব-স্ব ওয়ার্ডের হিস্যা অনুযায়ি চেয়ারম্যান তা প্রদান করছে না। এমনকি একই রাস্তা গুনিয়াউক-দাউড়া ২০১৩-২০১৪ সালে তিন প্রকল্প দিয়ে নিজের জায়গায় কাজ করেছেন। এছাড়া কতিপয় ভিজিডি,দুস্থঃমাতা কার্ডধারীদের জনপ্রতি ৩০ কেজির পরিবর্তে ২০ কেজি করে চাউল/গম প্রদান করেন। চলতি বছরে অতিদরিদ্র কর্মসূচীর মধ্যে প্রকল্প নং-৩০এর আওতায় ৪০ দিনের কর্মসূর্চীর মধ্যে ১০ দিনের কাজ করিয়ে সমুদয় টাকা উত্তোলন করা হয়েছে। এমনকি জম্ম নিবন্ধন সনদপত্র প্রদান করতে ৫০ টাকার পরিবর্তে ১০০ টাকা আদায় করছে। উল্লেখিত অভিযোগের প্রতিকার চেয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন ইউপি সদস্যরা । উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহমদ জানান, ইউনিয়ন পরিষদের ৮ জন সদস্যদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মহোদয় আমাকে অভিযোগের তদন্ত করতে নির্দেশ দিয়েছেন। এ ব্যাপারে গুনিয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ছামদানীর (পিয়ারু মিয়া) বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে জানায় অভিযোগকারীরা আমার প্রতিপক্ষ কতিপয় রাজনৈতিক দলের সদস্য বটে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply