বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মালয়েশিয়া প্রতিনিধি :—

সোমবার সন্ধ্যায় কুয়ালালামপুরের বুকিত বিনতানের রসনা বিলাস রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক প্রবাসীর কথার সম্পাদক এস এম রহমান পারভেজ।
সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল প্রবাসি টাইমসের সম্পাদক ও প্রকাশক এম আমজাদ চৌধুরী রুনু।
এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামীলীগ নেতা ও ব্যাবসায়ী জসিম উদ্দিন চৌধুরী, সোহরায়াদি শারোয়ার, আব্দুল করিম, কাইয়ুম সরকার,এ কামাল চৌধুরী, তাজগির আহমেদ, আবু হানিফ,মনসুর আল বাসার সোহেল,জহিরুল ইসলাম জহির, বিজন মজুমদার, সোহেল বিন রানা, বি.এম.বাবুল, শেখ হান্নান, মাহাবুবুর রহমান রুবেল, রেজাউল হক লায়ন, শরিফুল ইসলাম ডানিস, স্বাধীন চৌধুরী, মিনহাজ আহমেদ ইবনু।
মালয়েশিয়া বিএনপির আহবায়ক মাহবুব আলম শাহ, ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বাদল, পেয়ার আহমেদ আকাশ, আহমেদ হোসেন সাগর, জোবায়ের, কাজী সোহেল মাহমুদ, মুক্তিযোদ্ধা রফিকুল হক মজনু, প্রমুখ। এ ছাড়া ও মালয়েশিয়া আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির অনেক নেতৃবৃন্দ ও বিভিন্ন মহলের সফল ব্যবসায়ীসহ আরো আরও বিপুল সংখ্যক প্রবাসী এ ইফতারে অংশগ্রহণ করেন।
সমাপনী বক্তব্যে মালয়েশিয়া প্রেসক্লাব সভাপতি, সাপ্তাহিক প্রবাসী কথার সম্পাদক এস এম রহমান পারভেজ বলেন, মালয়েশিয়াতে বাংলাদেশী শ্রমিকদের হাজার সমস্যা রয়েছে।

তিনি বলেন, আমাদের প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ পত্রিকায় তুলে ধরে সমস্যা সমাধান করার চেষ্টা করছেন। মালয়েশিয়া থেকে অনেকগুলো বাংলা পত্রিকা বের হয়। প্রবাসী বাংলাদেশীদের সুখ, দুঃখ পত্রিকাগুলো তুলে ধরে। পত্রিকা পড়ে প্রবাসী বাঙালিরা সচেতন হয়। এছাড়াও পত্রিকাগুলোতে মালয়েশিয়ার বিভিন্ন আইন কানুন সম্পর্কে লেখা হয়।
এ সময় তিনি মালয়েশিয়া থেকে প্রকাশিত পত্রিকা সম্পাদকদের ধন্যবাদ জানান।
তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাদের লেখনির মাধ্যমে জাতি সচেতন হয়। এই জন্য মালয়েশিয়ায় বসবাসরত সবার কাছে সহযোগিতা চাই। সাংবাদিকসহ সবার সহযোগিতায় মালয়েশিয়াতে আমরা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারব।
এ জন্য বাংলাদেশ কমিউনিটির সাংবাদিক সমাজকেও এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পণ, তারা ইচ্ছে করলে একটি সমাজকে আরো সুন্দর করে তুলতে পারেন। মালয়েশিয়াতে যে সব সাংবাদিক রয়েছেন যারা দেশের বাইরে বসবাস করছে, যারা দেশ জাতি এবং সমাজকে বিশ্বব্যাপী ভিন্ন ভাষাভাষী মানুষের কাছে তুলে ধরছে সে সব প্রবাসী সাংবাদিকদের কথাও বিবেচনা করার আহ্বান জানান।
এ সভায় বক্তব্যে মালয়েশিয়া রাজনৈতিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা কলম সৈনিক। তাদের লেখনির মাধ্যমে সমাজের কল্যাণ নিহিত হয়। আজ সাংবাদিক আছে বলেই বিশ্বের খবর জানতে পারি। একজন সাংবাদিকের সমাজের প্রতি অনেক দায়িত্ব কর্তব্য রয়েছে। তারা যেন হলুদ সাংবাদিকতা করে নিজেরদের পেশা কে কলঙ্কিত না করে।
তারা আরো বলেন, সব দলের নেতৃবৃন্দকে একই টেবিলে এনে এত সুন্দর একটা অনুষ্ঠান করতে পারায় মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ প্রেসক্লাব একটি দৃষ্টান্ত হয়ে থাকবে ।
ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি ও পুবের হাওয়ার নির্বাহী সম্পাদক আহমাদুল কবির, স্বদেশ বার্তা নির্বাহী সম্পাদক বশির আহমাদ ফারুক, সাপ্তাহিক প্রবাসী দিনকাল সম্পাদক কায়সার হামিদ হান্নান, যুগান্তরের মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আখতার হোসেন, প্রবাসীর আলো নির্বাহী সম্পাদক শাহাদাত হোসেন, আলোকিত বাংলার মালয়েশিয়া প্রতিনিধি জহিরুল ইসলাম হিরণ, আলোর ফোয়ারা মালয়েশিয়া প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক, সাংবাদিক আমিরুল ইসলাম রতন, বাংলানিউজের কুয়ালালামপুর প্রতিনিধি মাহমুদ খায়রুল প্রমুখ।এ সময় ফিলিস্তিনের মুসলমানদের নির্যাতন বন্ধ, বাংলাদেশ ও দেশের নাগরিকদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply