ঈদে যাত্রীদের দুর্ভোগ ঠেকাতে প্রতিটি স্টেশনে ভিজিলেন্স টিম—-কুমিল্লায় রেলপথমন্ত্রী

কুমিল্লা :–

রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক মুজিব এমপি বলেছেন, পবিত্র রমজান ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে রেলপথে যাত্রীদের দুর্ভোগ ও নাশকতা ঠেকাতে প্রতিটি স্টেশনে র‌্যাব, বিজিবি, পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে গঠিত ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এছাড়া অজ্ঞান পার্টি ও মলম পার্টিসহ ছিনতাইকারী, দালাল ও অপরাধীদের থেকে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কঠোর নজরদারীর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদ উপলক্ষে রেলওয়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার লাকসাম রেলওয়ে জংশনে রেলওয়ের পূর্বাঞ্চলীয় কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, রেলপথে দুর্ভোগ নিরসনের উদ্দেশ্যে ভারত থেকে ১২০টি কোচ সহসা আনা হচ্ছে। এসব কোচ আনার পর রেলওয়ের যাত্রীসেবা আরো সুদৃঢ় হবে। তিনি বলেন, এবার ঈদ উপলক্ষে আন্তঃনগর ট্রেনে অতিরিক্ত ১৬৬টি বগি যোগ করা হবে এবং পুরাতন ২০৫টি লোকোমটিভ ইঞ্জিন মেরামত করা হয়েছে।
রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোজ্জাম্মেল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইউনুস ভূঁঞা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিউল আলম, লাকসাম পৌর মেয়র মফিজুর রহমান, স্থানীয় আ.লীগ নেতা তাবারক উল্লাহ্ কায়েস প্রমুখ। সভায় জানানো হয়, আগামী ২০ জুলাই থেকে টিকিট কালোবাজারী রোধে এবার ঈদের অগ্রীম টিকেট বিক্রি শুরু হয়ে চলবে ২৪ জুলাই পর্যন্ত। এছাড়া ২৭ থেকে ৩১ জুলাই পর্যন্ত বিক্রি হবে ফিরতি টিকেট। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে টিকেট বিক্রি। এবারই একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট নিতে পারবেন। এছাড়া ২৭ জুলাই থেকে পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রি হবে ফিরতি টিকেট। এছাড়া প্রতিদিন ঢাকা থেকে দেশের বিভিন্ন জায়গায় ১৮ হাজার টিকেট দেয়া হবে। আগের ছাপানো টিকেটগুলো শেষ হলে কালোবাজারী রোধে টিকেটে যাত্রীর বয়স ও নারী-পুরুষ উল্লেখ থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply