ব্রাজিলকে বিধ্বস্ত করে ফাইনালে জার্মানি

ঢাকা :–

ব্রাজিলকে বিধ্বস্ত করে ফাইনালে জার্মানি। ৭-১ গোলের রেকর্ড ব্যবধানে আর্জেন্টিনা অথবা নেদারল্যান্ডের সঙ্গে শিরোপার ম্যাচের অপেক্ষায় তারা।

গোটা বিশ্বকে হতবাক করে জার্মান শিবিরে গোল উৎসবে মেতে উঠে। ৭-১ গোলে রয়েছে জয়ে মাঠ ছাড়ে জার্মানি৷

মঙ্গলবার দিবাগত রাত ২টায় বেলো হরিজন্তের এস্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে গোল বন্যায় ভেসে যায় নেইমার-সিলভার বিহীন ব্রাজিল। খেলার শুরু থেকেই একের পর এক আঘাত করে ব্রাজিল ডিফেন্সকে ভেঙে নিজেদের কর্তৃত্ব জাহির করে।

প্রথমার্ধেই জার্মানি পাঁচ গোল জড়িয়েছে ব্রাজিলের জালে। এছাড়া মাত্র ছয় মিনিটের মধ্যেই স্বাগতিক ব্রাজিলের জালে চার চারবার বল জড়িয়ে রেকর্ড গড়লো জার্মানি।

ম্যাচের ১১ মিনিটে কর্নার থেকে থমাস মুলারের গোল ৷ তারপর থেকে গোলের বন্য বইয়ে দিচ্ছে জার্মানি ৷ ২৩ মিনিটে দ্বিতীয় গোল করেন ক্লোজে৷ সেই সঙ্গে বিশ্ব রেকর্ডও করেন তিনি৷ ক্লোজে টপকে গেলেন ব্রাজিলের রোনাল্ডোর ১৫ গোলের রেকর্ড ৷ ১৬টি গোল করে এখন বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ক্লোজে৷

এরপর টি ক্যারোস জোড়া গোল করেন৷ ২৯ মিনিটে জার্মানির হয়ে স্যামি খেদিরা পাঁচ নম্বর গোল করেন৷ বিরতির পর ৬৮ মিনিটে স্কুরেলের গোলে ব্যবধান ৬-০ হয়। ৭৯ মিনিটে স্কুরেল তার জোড়া গোল পূর্ণ করলে জার্মানি এগিয়ে যায় ৭-০ গোলে। খেলার শেষ দিকে ৮৯ মিনিটে মাঝ মাঠ থেকে একাই দৌড়ে এসে জার্মানির গোলকিপার নয়ারকে ঠকিয়ে ব্রাজিলের পক্ষে একমাত্র গোলটি করেন অস্কার।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply