৮০০ মিটার দৌড়ে ৮ মাসের গর্ভবতী

ঢাকা:–

সবাইকে বিস্মিত করে আমেরিকার এক মহিলা অ্যাথলেট অংশ নিলেন ৮০০ মিটার দৌড় প্রতিযোগিতায়। আট মাসের গর্ভবতী অ্যালিসিয়া মোন্টানো বৃহস্পতিবার আমেরিকার ট্রাক অ্যান্ড ফিল্ড চ্যাম্পিয়নশিপের দৌড় প্রতিযোগিতায় অংশ নিলেন।

পাঁচ বারের জাতীয় চ্যাম্পিয়ান মোন্টানো দৌড় শেষ করলেন ২ মিনিট ৩২ দশমিক ১৩ সেকেন্ডে। আর দুমাস পরেই সন্তানের জন্ম দেবেন তিনি। এই অবস্থায় প্রতিযোগিতায় তার অংশগ্রহণ ক্যালিফোর্নিয়ার হোরনেট স্টেডিয়ামে উপস্থিত সবাইকেই চমকে দিয়েছে।

প্রতিযোগিতায় একেবারে শেষ হলেও তার এই সাহসীকতাকে অভিনন্দন জানাতে কসুর করেননি দর্শকরা। ২৮ বছরের মোন্টানো প্রতিযোগিদের সবার শেষে ফিনিশ লাইন অতিক্রম করেন। দৌড়ের শুরু থেকেই দর্শকরা তাকে উৎসাহ দিতে থাকেন। আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে তাকে অভিনন্দন জানান দর্শকরা।

পরে মোন্টানো বলেছেন, আমি আমার নিজের মতোই দৌড়েছি। আর দৌড়াতে আমার কোনও অসুবিধাই হয়নি। প্রতিযোগিতায় প্রথম হব, এমন ভেবে কিন্তু আমি অংশ নিইনি। তাই আমার পারফরম্যান্সে আমি খুশি।

গত চার বছরের ৮০০ মিটার দৌড়ে জাতীয় চ্যাম্পিয়ান মোন্টানোকে দৌড়নোর সময় স্বচ্ছন্দই দেখিয়েছে। সাবলীলভাবেই দৌড় শুরু করেন তিনি। আর পুরো সময়ই এই গতি বজায় রাখেন।

চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেই প্রতিযোগিতায় নামার সিদ্ধান্ত নিয়েছিলেন মোন্টানো। চিকিৎসকরা তাকে শুধু অনুমোদনই দেননি, রীতিমতো উৎসাহও দিয়েছেন।

দৌড় শেষে মোন্টানো আরও বলেন, এই সময় ব্যায়াম মা ও সন্তান, উভয়ের পক্ষেই ভালো। একথা বুঝেই আমি স্বাভাবিক সময়ের মতোই সবকিছু করেছি।

Check Also

শেষ ষোলোতে চোখ ফ্রান্সের

  রাশিয়া বিশ্বকাপে গ্রুপ সি’র লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ পেরুর মুখোমুখি হবে ফ্রান্স।ইয়েবাতেরিনবার্গের অ্যারেনায়া ...

Leave a Reply