জাতীয় আয়ে গুরুত্বপূর্ন অবদান রাখছে এই মৎস্য খাত —-উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু

শামসুজ্জামান ডলার :–

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী, মাছের পোণা অবমুক্ত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বুধবার উপজেলা চত্বরে মৎস্য চাষী ও মৎস্যজীবিদের অংশগ্রহণে র‌্যালীতে নেতৃত্ব দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু।
দেশের মৎস্য সম্পদ সংরক্ষণ ও উন্নয়নে মানুষের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। ৮ জুলাই পর্যন্ত চলবে এই সপ্তাহ। জাতীয় মৎস্য সপ্তাহের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান’।

‘অন্ন বস্ত্র বাসস্থান- মাছ চাষে সমাধান’ প্রতিপাদ্য নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলামের সভাপতিত্বে মায়া বীর বিক্রম অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মাছচাষ বর্তমানে খুবই লাভজনক। আর লাভজনক বলেই এখন অনেক শিক্ষিত বেকার যুবকরাও মাষচাষের প্রতি আগ্রহী হয়ে উঠছে। লাভজনক ও সরকারী ব্যপক সহযোগীতার কারনেই জাতীয় আয়ে গুরুত্বপূর্ন অবদান রাখছে এই মৎস্য খাত।
উপজেলা মৎস্য কর্মকর্তা জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. গিয়াসউদ্দিন ইবনে রহমান (কাজল), উপজেলা আ’লীগের সহ-সভাপতি মো. শহীদউল্যাহ প্রধান, ভোস্ড এর সিনিয়র ম্যানেজার মো. আতিয়ার রহমান, মৎস্য চাষী মো. বাবুর হোসেন মেম্বার প্রমূখ। অনুষ্ঠানে মৎস্যচাষী, মৎস্যজীবিসহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোণা অবমুক্ত করা হয়।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply