দেশের অর্থনীতিতে মৎস্য চাষীরা গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে–উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন

মোঃ আক্তার হোসেন :–

দেশের অর্থনীতিতে মৎস্য চাষীরা অনেক গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। সারা দেশের ন্যায় আমাদের উপজেলার মৎস্য চাষীদেরকেও এই অবদান দরে রাখতে হবে। তাই আমাদের উপজেলা পরিষদের পক্ষথেকে মৎস্য চাষীদের আরো উন্নতর প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন এবং বিভিন্ন রকমের সহযোগিতা করা হবে। প্রশিক্ষিত চাষীদের দ্বারাই সম্ভব মাছ চাষে সফলতা ও অর্থনীতি মুক্তি অর্জন। বুধবার সকালে দেবিদ্বারে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৪ উদ্বোধন উপলক্ষে স্থানীয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমিন এসব কথা বলেন।
সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমিন। আরো বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এনায়েত হোসেন চৌধুরী, সমাজসেবা কর্মকর্তা কবির আহম্মেদ, কৃষি কর্মকর্তা বশির উদ্দিন, পৌর সহায়তা কমিটির সদস্য আঃ আউয়াল কাশেম, মৎস্য চাষী আবুল কালাম প্রমুখ।
দেবিদ্বার উপজেলায় মাছ উৎপাদনে গোলাম কাউছার সরকার, পোনা উৎপাদনে মোঃ মহিবুল্লাহ ও রেনু উৎপাদনের ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মায়ের দোয়া সান্টিফিক তেলাপিয়া হ্যাচারীর মালিক সফিকুল ইসলামকে ক্রেষ্ট প্রদান করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply