দেবিদ্বারে মুক্তিযোদ্ধা’র উপর সন্ত্রাসী হামলা

এম.এ হোসাইন:–

দেবিদ্বারে উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম (৬৫)’র উপর রোববার দুপুরে নিউমার্কেট যাত্রী ছাউনি সংলগে সন্ত্রাসী হামলা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা জানান, দুপুর সাড়ে ১২টায় মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম তার পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দিয়ে যাত্রী ছাউনি সংলগ্ন আতাউল্লাহ(২৫)’র আম দোকান থেকে ৪৫টাকা কেজি দাম ঠিক করে ১০কেজি আম ক্রয় করেন, এসময় দোকানদারকে ৫শত টাকার নোট দিলে সে ৫০টাকা হিসেবে ৫শত টাকা দাবী করলে কথা কাটাকাটির এক পর্যায়ে আতাউল্লার ছোট ভাই জহিরুল ইসলাম (২০) আম মাপার লোহার বাটকারা দিয়ে মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম’র মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পরে। ওই সময় হামলাকারী তাকে বেধরক কিল-ঘুষি মেরে মারাত্মক রক্তাক্ত ও আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হামলার ঘটনায় ক্ষব্ধ স্বজনেরা আতাউল্লাহ ও তার ভাই জহিরুল ইসলাম’র ফল দোকান ভাংচুর করে, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলেও মুক্তিযোদ্ধার উপর হামলাকারীরা পালিয়ে যায়। ওই ঘটনায় থানায় মামলা দায়ের’র প্রস্তুতি চলছে। মাথায় আঘাতের কারনে কর্তব্যরত চিকিৎসক ডাঃ আহসানুল হক মিলু তাকে সিটিস্কেনসহ দ্রুত উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম দেবিদ্বার চেয়ারম্যান বাড়ির মৃতঃ সুন্দর আলীর পুত্র এবং হামলাকারী আতাউল্লাহ ও জহিরুল ইসলাম দেবিদ্বার ডোন) সরকার বাড়ির রবিউল্লাহর পুত্র বলে জানা যায়।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা ওই ঘটনায় তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে হামলাকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তির দাবী জানান।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply