কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেনে আবুল কাশেম হৃদয় : অতিরিক্ত দায়িত্বে সাদিক মামুন

কুমিল্লা প্রতিনিধি:–

কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি চেয়ে সভাপতি বরাবর পাঠানো আবুল কাশেম হৃদয়ের (সম্পাদক কুমিল্লার কাগজ) পদত্যাগপত্র গৃহিত হয়েছে। অন্যদিকে সাধারণ সম্পাদকের (সেক্রেটারি) শূণ্যপদে ক্লাবের ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ও দৈনিক রূপসী বাংলার চীফ রিপোর্টার সাদিক মামুনকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ক্লাবের এক জরুরী সভায় ওই দুটি সিদ্ধান্ত গৃহিত হয়।
গত ১৬জুন ব্যক্তিগত ব্যস্ততার কারণে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করে আবুল কাশেম হৃদয় ক্লাব সভাপতি আশিক অমিতাভ বরাবর তার স্বাক্ষরিত একটি পদত্যাগপত্র প্রেরণ করেন। ওই পদত্যাগপত্রের অনুলিপি ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিকে দেয়া হয়। ওই পদত্যাগপত্রের বিষয়ে আলোচনার জন্য ক্লাব সভাপতি আশিক অমিতাভ বৃহস্পতিবার ক্লাবের নির্বাহী পরিষদের জরুরী সভা আহ্বান করেন।
ক্লাব সভাপতি আশিক অমিতাভের সভাপতিত্বে দুপুরে অনুষ্ঠিত ওই সভায় সাধারণ সম্পাদকের পদত্যাগপত্রের বিষয়ে সাংগঠনিক আলোচনায় অংশ নেন ক্লাবের সহ-সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম দুলাল, সাংগঠনিক সম্পাদক কাজী এনামুল হক ফারুক, অর্থ সম্পাদক শাহজাদা এমরান, দপ্তর সম্পাদক জালাল উদ্দিন, প্রচার সম্পাদক ওমর ফারুকী তাপস, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাদিক মামুন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, নির্বাহী সদস্য অশোক বড়ুয়া, জাহাঙ্গীর আলম রতন, মাহবুব আলম বাবু ও এম ফিরোজ মিয়া। ক্লাবের সিনিয়র সহ-সভাপতি শহিদুল হক সেলিম ও নির্বাহী সদস্য হুমায়ুন কবীর রনি ঢাকায় অবস্থান করায় জরুরী সভায় উপস্থিত থাকতে পারেনি।
আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি চাওয়া আবুল কাশেম হৃদয়ের পদত্যাগপত্রটি গৃহিত হয়। সভায় সর্বসম্মতিভাবে ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাদিক মামুনকে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত অতিরিক্ত হিসেবে সাধারণ সম্পাদক পদে দায়িত্ব দেয়া হয়। সভায় উপস্থিত নির্বাহী পরিষদের সকল সদস্যগণ ক্লাবের সামগ্রিক কার্যক্রম সূচারুভাবে সম্পাদনের ব্যাপারে সাধারণ সম্পাদক পদে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সাদিক মামুনকে সর্বাত্মক সহযোগিতা দেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply