দৃষ্টান্ত ফাউন্ডেশন সভাপতি সাইফ উদ্দিন রনীর ৬০ তম রক্তদান

কুমিল্লা প্রতিনিধি :–

৬০ তম রক্তদান করেছেন মাই টিভি ও দৈনিক দিনের শেষের কুমিল্লা জেলা প্রতিনিধি, দৈনিক ভোরের কাগজ’র কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি এবং দৃষ্টান্ত ফাউন্ডেশন সভাপতি মোঃ সাইফ উদ্দিন রনী।

বুধাবার রাত ৯ টায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার আল ইসলাম প্রাইভেট হাসপাতালে মুরাদনগর উপজেলার ঘোড়াশাল গ্রামের দরিদ্র রিক্সাচালক মকবুল হোসেনের স্ত্রী জরায়ু অপারেশনের রোগী শিরিনা আক্তার (৪২)কে রক্তদানের মাধ্যমে ৬০ তম রক্তদান পূর্ন করেন।

কুমিল্লার জেলার দেবিদ্বার উপজেলার নবিয়াবাদ গ্রামের আমিন উদ্দিন ও হাসনা বানুর পুত্র সাইফ উদ্দিন রনী কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে একাদশ শ্রেনীতে বানিজ্য শাখায় অধ্যায়নকালীন সময়ে ১৯৯৩ সালে কুমিল্লা টাউন হল মাঠে বিজয় মেলায় কুমিল্লা মেডিসিন ক্লাবের মাধ্যমে রক্তদান শুরু করেন। পরবর্তীতে সন্ধানী, রেডক্রিসেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিগত পর্যায়ে নিয়মিত রক্তদান করেন।

তিনি একজন ক্যান্সার রোগীর রক্তের প্রয়োজনে ২০০৬ সালে দেবিদ্বারে কর্মরত বিভিন্ন মিডিসিন কোম্পানীর প্রতিনিধি ও যুবকদের নিয়ে দেবিদ্বার বিনামূলে স্বেচ্ছায় রক্তদানের সংগঠন দৃষ্ঠান্ত প্রতিষ্ঠা করেন। যা বর্তমান দৃষ্টান্ত ফাউন্ডেশন নামে পরিচিতি।

সাইফ উদ্দিন রনী জানান, তার ভবিষ্যৎ পরিকল্পনা হলো শততম বার রক্তদান, মরোনত্তের চক্ষুদান, মেডিকেল কলেজ ছাত্রদের গবেষনার জন্য দেহদান এবং একটি বিদ্ধাশ্রম প্রতিষ্ঠা করা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply