বাংলাদেশ নৌবাহিনীর বাৎসরিক ফুটবল প্রতিযোগিতা সমাপ্ত

চট্টগ্রাম :–
কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের তত্ত্বাবধানে বানৌজা ঈসা খান এর ব্যবস্থাপনায় বাংলাদেশ নৌবাহিনীর ‘বাৎসরিক ফুটবল প্রতিযোগিতা-২০১৪’ আজ বুধবার (১৮-০৬-২০১৪) চট্টগ্রাম আঞ্চলিক ক্রীড়া কমপ্লেক্সে সমাপ্ত হয়েছে। সমাপনী দিনে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল ও স্থানীয় পদস্থ সামরিক কর্মকর্তাগণ এবং বিপুল সংখ্যক নৌসদস্য উপস্থিত ছিলেন।

গত ১১ জুন থেকে শুরু হওয়া আটদিনব্যাপী এ প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও ঘাঁটির মোট নয়টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবীন লীগ পদ্ধতিতে খেলায় অংশগ্রহণ করে। চূড়ান্ত প্রতিযোগিতায় বানৌজা তিতুমীর দল ৪-৩ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন এবং বানৌজা ঈসাখান দল রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেছে। বানৌজা তিতুমীর দলের নুর বক্স, ডিই/ক্যাট-২ ইউটি শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন। এছাড়া উক্ত অনুষ্ঠানে গত ২০১২-২০১৩ সালে নৌবাহিনীর দ্বিবার্ষিক খেলাধুলায় সর্বোচ্চ ১৪২ পয়েন্ট অর্জনকারী বানৌজা ঈসা খান দলকে ক্রীড়া দক্ষতা চ্যাপিয়ন শীল্ড এবং ১৩২ পয়েন্ট অর্জনকারী বানৌজা শহীদ মোয়াজ্জম দলকে ক্রীড়া দক্ষতা রানার্সআপ শীল্ড প্রদান করা হয়। এর আগে পরপর তিনবার কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীনস্থ দুটি দল বানৌজা ঈসা খান ও বানৌজা শহীদ মোয়াজ্জম দল ক্রীড়া দক্ষতা চ্যাপিয়ন ও রানার্সআপ শীল্ড অর্জন করে।

প্রতিযোগিতার সমাপনী দিবসে নৌবাহিনী প্রধান তাঁর বক্তব্যে অপারেশনাল কর্মকান্ডের পাশাপাশি ক্রীড়াঙ্গনে স্বতঃ¯ফুর্ত অংশগ্রহণের জন্য উপস্থিত খেলোয়াড় ও আয়োজকসহ সকলের ভূয়সী প্রশংসা করেন। একই সাথে তিনি নতুন খেলোয়াড় তৈরী করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর সুনাম বৃদ্ধির জন্য সকলকে আহবান জানান। উল্লেখ্য, নৌবাহিনীর ক্রীড়া ক্ষেত্রে সফলতার নিদর্শনারূপ নৌবাহিনী প্রধান কর্তৃক ‘ক্রীড়া দক্ষতা শীল্ড’ প্রদান করা হয়ে থাকে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply