কানাডায় মাহিনুর স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে বেসা চেম্পিয়ান ও বাংলাদেশ প্রেসক্লাব রানার্স আপ

কানাডা থেকেঃ—

বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটি অব আলবার্টা ও বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টার মধ্যে টান টান উত্তেজনাপূর্ণ এক ক্রিকেট টুর্নামেন্ট এডমোনটন সিটির সেন্ট যোশেফ ১নং ফিল্ডে অনুষ্ঠিত হয় । মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশানের স্পন্সরশীপে অনুষ্ঠিত এ ক্রিকেট টূর্ণামেন্টে ১৯ ওভারে ১০৪ রান করে চেম্পিয়ানশীপ ট্রফি অর্জন করে বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটি দল ও ২০ ওভারে ১০৩ রান করে রানার্স আপ ট্রফি পায় বাংলাদেশ প্রেসক্লাব।
MOM_Ahsan_Receiving_Medal_From_Jahid
মেমোরিয়াল ফাউন্ডেশানের প্রধান উপদেষ্টা বিশিষ্ট প্রবাসী সাংবাদিক দেলোয়ার জাহিদ দুই দলের খেলোয়ারদের সাথে মত বিনিময় ও খেলাটি উদ্বোধন করেন সে সময় সংক্ষিপ্ত বক্তব্যে ক্রিকেটপ্রেমী মাহিনুর জাহিদের স্মৃতিকে ধরে রাখতে প্রবাসে বাংংলাদেশ কমিউনিটিতে নিয়মিত ভাবে খেলাধুলার চর্চা রাখার আহ্বান সহ ভবিষ্যতে আরো সুসংগঠিত প্রয়াসের উপর গুরুত্বারূপ করেন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডমোনটন সাউথ ওয়েষ্ট এর এমএলএ ম্যাট জেনেরক্স। তিনি মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশানের প্রয়াসকে খুবই ইতিবাচক আখ্যা দিয়ে শোক কে শক্তিতে পরিনত করার আহ্ববান জানান।
বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টা দলে খেলোয়ার ছিলেনঃ তানভীর হাসান, সাইফুদ্দিন খালেদ, কাউসার খন্দকার, সন্জীব চৌধুরী, মাসুদ ভুইয়া, সাইফুর হাসান, মির্জা বাসের উল আলম, আদনান কামাল, আবুল হক শামীম, রায়হান জামিল ও খাদেমুল ইসলাম রাসেল এবং বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটি দলে- আহসান উল্লাহ, হালিম শাহ, হারুন শরীফ, গোলাম সারওয়ার, মুহাম্মদ আনিসুল হক, খায়রুল রবিন, মুহাম্মদ বি হুদা, আবরারুল মান্নান, খায়রুল রবিন, আবদুল বারী, মুহাম্মদ মুস্তাফিজুর রহমান ও শ্যাম ইসলাম সোহেল।
খেলার সার্বিক বিবেচনায় ম্যান অব দি ম্যাচ হন বেসা দলের দল প্রদান আহসান উল্লাহ।
উদ্বোধনী পর্বে খেলা পরিচালনা করেন বিশিষ্ট সংগঠক সহিদ হাসান ও দ্বিতীয় পর্বে মুহাম্মদ নবী। অন্যানের মাঝে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুহাম্মদ আবদুল মান্নান ও উৎসাহী অনেক প্রবাসী পরিবার ও শিশু কিশোর।
মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশান এ টুর্নামেন্টে উপলক্ষে একটি ওয়েব সাইট (www.mjmf.org) উদ্বোধন এবং ইউনিটি নামে একটি বর্ণাঢ্য স্মরনিকা প্রকাশ করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে মাত্র কয় দিনে এ মেমোরিয়াল ফাউন্ডেশানে ৭৪২ জন পরিদর্শনকারীী লাইক প্রদান করেছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply