মিরপুরের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চাই :—– বি. চৌধুরী

ঢাকা :–
বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী মিরপুরের কালসির ঘটনাকে মধ্যযুগীয় বর্বরতার সঙ্গে তুলনা করে ঘটনা তদন্তে বিচার বিভাগীয় কমিটি গঠনের দাবি জানিয়েছেন।
বি. চৌধুরী গতকাল রবিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ দাবি জানিয়ে বলেন, কালসির ঘটনায় তালাবদ্ধ করে  যেভাবে শিশুসহ একই পরিবারের ৯ জনকে আগুনে পুড়িয়ে মারা হয়েছে, তা মর্মান্তিক, লোমহর্ষক এবং মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের ওই এলাকার সংসদ সদস্য দায়িত্বশীল ভূমিকা পালন করেননি। আওয়ামী লীগ যে, এই ঘটনার সঙ্গে জড়িত বিষয়টি অবিলম্বে তদন্ত করা হোক। তিনি বলেন, ঘটনায় আহতদের উপযুক্ত চিকিতসা এবং দ্রুত সরকারি সাহায্য দেওয়া উচিত বলে মনে করি।
বি. চৌধুরী বলেন, এই ধরনের নির্মম হত্যাকান্ড যাতে ভবিষ্যতে আর না হয়, সে জন্য সরকারের উচিত হবে বিচার বিভাগীয় নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে তদন্ত করে দায়ী ব্যক্তিদের কঠোরতম শাস্তি দেওয়া।
তিনি বলেন, এই সরকারের আমলে চারদিকে, বিশেষ করে নারায়ণগঞ্জ, ফেনী ও লক্ষীপুরে হত্যাকান্ডের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিলে সরকারি দলের দুস্কৃতকারীরা মিরপুরের ঘটনা ঘটাতে সাহস পেত না। প্রশাসনের আইন-শৃঙ্খলা রক্ষায় দুর্বলতার সুযোগ নিয়ে সরকারদলীয় দুস্কৃতকারীরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে।
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি এবং তাঁকে নিজে পদক্ষেপ নেওয়ার জন্য দাবি জানাচ্ছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply