কুমিল্লায় গ্রামীণফোন কর্মকর্তাকে অপহরণের পর মুক্তিপণ দাবি : ৬ ঘন্টা পর উদ্ধার, আটক ১

কুমিল্লা প্রতিনিধি:–
কুমিল্লায় নুরুল আফসার সেন্টু নামে গ্রামীণফোনের এক কর্মকর্তাকে অপহরণের পর ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় শুক্রবার রাতে পুলিশের অভিযানের মুখে ৬ ঘন্টা পর অপহৃত কর্মকর্তাকে উদ্ধার ও মঞ্জুর হোসেন ওরফে বাদল নামের এক অপহরণকারীকে আটক করা হয়েছে। এ বিষয়ে গতকাল শনিবার কোতয়ালী মডেল থানায় মামলা হয়েছে।
অপহৃত গ্রামীণফোন কর্মকর্তা সেন্টু, তার ভাই মানিক মিয়া, পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, সংঘবদ্ধ অপহরণকারীদের একটি দল গত শুক্রবার বেলা ৩টার দিকে কুমিল্লা মহানগরীর ছোটরা মধ্যপাড়া এলাকা থেকে নুরুল আফসার সেন্টুকে (৩৫) জোরপূর্বক একটি সিএনজি চালিত অটোরিকশাযোগে অপহরণের পর অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এ সময় অপহরণকারীরা তার কাছ থেকে নগদ ৪ হাজার ৭শ’ টাকা, ২টি লেপটপ, একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে সেন্টুর ভাই মানিক মিয়াসহ পরিবারের সদস্যদের নিকট প্রথমে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে মোবাইল বিকাশের মাধ্যমে দ্রুত ১ লাখ টাকা পাঠানোর জন্য চাপ প্রয়োগ করে। অন্যথায় সেন্টুকে হত্যা করবে বলে হুমকি দেয়। একপর্যায়ে মোবাইল বিকাশের মাধ্যমে ৪০ হাজার টাকা আদায় করে। বিষয়টি সেন্টুর পরিবারের পক্ষ থেকে পুলিশকে অবহিত করা হয়।  পরে মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে অপহৃত সেন্টুসহ অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে শুক্রবার রাতে পুলিশের টিম সেন্টুকে উদ্ধার জন্য অভিযানে নামে। পুলিশের অভিযানের মুখে একপর্যায়ে অপহরণকারীরা সেন্টুকে ফেলে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ধাওয়া করে নগরীর কাপ্তানবাজার এলাকা থেকে মঞ্জুর হোসেন বাদল (৪০) নামের এক অপহরণকারীকে আটক করে এবং অপহৃত সেন্টুকে উদ্ধার করে। আটক বাদল কোতয়ালী মডেল থানার চাঁনপুর গ্রামের মৃত মহিউদ্দিনের পুত্র। কোতয়ালী মডেল থানার ওসি খোরশেদ আলম জানান, এ ঘটনায় অপহৃত গ্রামীণফোন কর্মকর্তা নুরুল আফসার সেন্টু বাদী হয়ে শনিবার সকালে থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলার অপর পলাতক আসামিদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে। অপহরণের শিকার গ্রামীণফোন কর্মকর্তা নুরুল আফসার সেন্টু ফেনীর ফুলগাজী উপজেলার পশ্চিম দরবারপুর গ্রামের নুরুল আমিনের পুত্র। তিনি কুমিল্লা নগরীর ঠাকুরপাড়াস্থ গ্রামীণফোন রিজিউনাল অফিসের টেরিটরি অফিসার পদে কর্মরত আছেন এবং নগরীর মগবাড়ি চৌমুহনী এলাকায় বাসা ভাড়া করে থাকেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply