দেবিদ্বার শিশুদের সাথে ‘দৃষ্টান্ত ফাউন্ডেশন’র আড্ডা

এবিএম আতিকুর রহমান বাশার:–

মুক্তিযুদ্ধের আদর্শে এবং অসাম্প্রদায়িক চেতনায় শিশুদের গড়ে তুলতে হবে। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। উপযুক্ত ও বিজ্ঞানসম্মত শিক্ষায় শিশুদের গড়ে তুলতে হবে, তাদের শিক্ষা, মেধা, শ্রম যেন বিকশিত হয় বিশ্ব মানবতার কল্যাণে।
শনিবার বিকেলে ‘দৃষ্টান্ত ফাউন্ডেশন’র উদ্যোগে আয়োজিত দেবিদ্বার সরকারি শিশু পরিবারের শিশুদের সাথে আড্ডায় মিলিত হওয়া সূধীজন ওই আহবান জানান।
‘দৃষ্টান্ত ফাউন্ডেশন’র সভাপতি ও মাই টিভি’র কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ সাইফ উদ্দিন রনীর সভাপতিত্বে এবং সাংবাদিক এটিএম সাইফুল ইসলাম মাসুম’র সঞ্চালনায় আড্ডা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা-০৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। তিনি শারেরীক অসুস্থতার কারনে অনুষ্ঠানে উপস্থিত না থাকতে পারলেও ঢাকা থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে আড্ডায় আলোচনায় অংশ নেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির।
অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, ন্যাপ কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক অনিল ঠাকুর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, দেবিদ্বার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ কবির আহমেদ, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম-সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূইয়া, সরকারী শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক মোঃ রফিকুল ইসলাম, দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) সাইদুল হক, নুরুল ইসলাম, রোকেয়া বেগম, কৃষক সমিতি উপজেলা সাধারন সম্পাদক মমিনুর রহমান বুলবুল, চ্যানেল-২৪ কুমিল্লা জেলা প্রতিনিধি আশিকুর রহমান সোহেল, চ্যানেল-৯ কুমিল্লা জেলা প্রতিনিধি তরিকুল ইসলাম শিবলি, ইনডিপেন্ডেন্ট টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি তানভির দিপু, সংবাদ প্রতিক্ষন’র কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি সোহরাব সুমন, এস.টিভি কুমিল্লা জেলা প্রতিনিধি বিপ্লব, সাংবাদিক শরীফ উদ্দিন শান্ত, সাংবাদিক একেএম ফজলুল আমীন খান রাসেল, সাংবাদিক এসএম মাসুদ রানা, শিশুপরিবারের সদস্য মোঃ রফিকুল ইসলাম প্রমূখ।
আড্ডার শুরুতে এক মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পকলা একাডেমী শিক্ষার্থী তাসকিয়া রহমান প্রতিভা, অর্পিতা, ইমরান, শিশু পরিবারের সদস্য আবদুল্লাহ এবং নাচ পরিবেশন করেন শিল্পকলার শিল্পী বিমল ও তার দল।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply