কুমিল্লায় এমপি’র ভাতিজা সুমু হত্যা মামলার ৩ আসামি ঢাকায় গ্রেফতার

স্টাফ রিপোর্টার :–
কুমিল্লায় ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষে নিহত সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহারের ভাতিজা ব্যবসায়ী আহসান হাবিব সুমু হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগ নেতা সালেহ আহমেদ রাসেলসহ ৩ জনকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকালে ঢাকার মৌচাক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আলী আশ্রাফের নেতৃত্বে এসআই ফিরোজ, এস.আই শাহ কামাল আকন্দ ও এস.আই সহিদুল ইসলাম গতকাল শুক্রবার বিকাল ৩টার দিকে পুলিশের একটি বিশেষ দল ঢাকার মৌচাক এলাকায় অভিযান চালায়। এসময় ওই এলাকার আনারকলি মার্কেটের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে সুমু হত্যা মামলার প্রধান আসামি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ রাসেল, সাইফুল ও শওকত নামের ৩ জনকে গ্রেফতার করা হয়। অভিযানে অংশ নেওয়া কুমিল্লা কোতয়ালী মডেল থানার এসআই শহিদুল ইসলাম সন্ধ্যা পৌণে ৭টায় জানান, গ্রেফতারকৃত ৩ আসামিকে সঙ্গে নিয়ে অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৯ মে স্থানীয় সাংসদের অনুসারী ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ওই কলেজের সামনে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে ছাত্রলীগ নেতা রাসেলের নেতৃত্বে কলেজের অদূরে মুন্সেফবাড়ি এলাকায় ছাত্রলীগের গিট্টু চক্রবর্তীর বাড়িতে হামলা, ভাংচুর ও গুলিবর্ষন করা হয়। এসময় এমপির ভাতিজা ও বেসরকারি নিরাপত্তা সংস্থা গার্ড বাংলাদেশের পরিচালক আহসান হাবিব সুমু ঘটনাস্থলে গিয়ে তাদের নিবৃত্ত করার চেষ্টা করলে তাকে গুলি করে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের বড় ভাই হাবিবুছ সায়েরিন বাদী হয়ে সালেহ আহমেদ রাসেলসহ ১৫ জনকে এজাহার নামীয় ও অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় গতকাল শুক্রবার ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply