নায়েক মিজানুর রহমানের হত্যার ঘটনায় বিজিপির দুঃখ প্রকাশ, অস্ত্র ও গোলাবারুদ ফেরত

কুমিল্লাওয়েব ডটকম:–
নায়েক সুবেদার মিজানুর রহমানের হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। এ সময় মিজানুর রহমানের অস্ত্র ও গোলাবারুদও ফেরত দেয়া হয়।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মিয়ানমারের মংডুর টাউনশিপে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সঙ্গে  অনুষ্ঠিত পতাকা বৈঠকে এই দুঃখ প্রকাশ করেন বিজিপির ডিরেক্টর জেনারেল বিগ্রেডিয়ার পিন কোকো।
বিকাল ৬টার দিকে মিয়ানমার থেকে ফিরে বিজিবি প্রতিনিধি দল টেকনাফে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

সেক্টর কমান্ডার পর্যায়ের এই পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কক্সবাজারের সেক্টর কমান্ডার কর্নেল খন্দকার ফরিদ হাসান। পতাকা বৈঠকে বিজিবির আরো ছিলেন নাইক্ষ্যংছড়ি ৩১  বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সফিকুর রহমান, রামুর ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তাইয়ুমুর কায়কোবাদ, কক্সবাজারের ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম, টেকনাফ ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়কসহ পদস্থ কর্মকর্তারা।

বিজিপির ১৫ সদস্যর প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিগ্রেডিয়ার পিন কোকো।

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় টেকনাফ বন্দর ইমিগ্রেশন পয়েন্ট দিয়ে মিয়ানমারের মংডু শহরের উদ্দেশে বাংলাদেশের ১০ সদস্যের দলটি রওনা দেয়।

মিয়ানমারে মংডুর টাইনশিপে যাওয়ার সময় কক্সবাজার অঞ্চলের সেক্টর কমান্ডার কর্নেল খন্দকার ফরিদ হাসান জানান, সীমান্তে মিয়ানমারের সাম্প্রতিক আচরণ অন্যায় ও অযৌক্তিক।

বৈঠকে বিজিপির পক্ষ থেকে রোহিঙ্গা সলিডারি অর্গানাইজেশনের (আরএসও) সদস্যদের গ্রেফতারে যৌথ অভিযানের প্রস্তাব দেয়া হয়। জবাবে বিজিবি বলেছে, এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে জানানো হবে।

প্রসঙ্গত, কদিন আগে বিজিবির মহাপচিালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বাংলাদেশে আরএসওর কোনো অস্তিত্ব নেই।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply