আইটিইই সম্পর্কে জানতে ডিজিটাল ওয়ার্ল্ডে দর্শণার্থীদের ভীড়

ঢাকা :–
ইনফরমেশন টেকনোলজী ইঞ্জিনিয়ার্স এক্সামিনেশন (আইটিইই) সম্পর্কে দেশের আইটি পেশাজীবিদের সরেজমিনে ধারনা দিতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪ এ দর্শনার্থীদের জন্য জাইকা বিশেষজ্ঞদলের সহায়তায় কাউন্সিলিং এর ব্যাতিক্রমধর্মী আয়োজন করেছে বাংলাদেশ আইটি ইঞ্জিনিয়ারস এক্সামিনেশন সেন্টার (বিডি-আইটেক)। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সীর (জাইকা) সহযোগিতায় গত বছর থেকে বাংলাদেশে আইটি  পেশাজীবিদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে এ পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ সৃষ্টি করা হয়েছে। বিডি-আইটেকের প্রকল্প পরিচালক ড. শেখ আমজাদ হোসেন বলেন, রাজধানীর বাহির থেকেও অনেকে আইটিইই সম্পর্কে জানতে ডিজিটাল ওয়ার্ল্ডে আসছে। এশিয়ার ১২টি দেশে মিউচুয়ালি পদ্ধতিতে চালু থাকা এ পরীক্ষা দেশের তথ্য প্রযুক্তি পেশাজীবিদের দক্ষতা পরিমাপের পাশাপাশি  আন্তর্জাতিক পর্যায়ে তাদের গ্রহনযোগ্যতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখছে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় ও বেসিসের আয়োজনে গত ৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চারদিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইটিইই কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়া প্রধানমন্ত্রীর সম্প্রতি জাপান সফরে দ্বি-পাক্ষিক আলোচনাতেও গুরুত্ব পায় বাংলাদেশে আইটিইইকে জনপ্রিয় করার বিষয়টি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply