মুরাদনগরে হামলা ভাংচুর লুটপাট ও অবরুদ্ধ করার ঘটনায় গ্রেফতার-১

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:–
কুমিল্লার মুরাদনগর উপজেলার পূর্বধইর পূর্ব ইউনিয়নের খোশঘর গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে এক পরিবারের উপর হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ওই পরিবারটিকে বাশের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এ ঘটনায় পুলিশ হান্নান মিয়া নামে একজনকে আটক করে বুধবার দুপুরে জেল-হাজতে পাঠিয়েছে।
সরেজমিন পরিদর্শনকালে এলাকাবাসী জানায়, জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে খোশঘর গ্রামের মৃত ঊষা রঞ্জন করের ছেলেদের সাথে পাশের বাড়ির আব্দুল বারেকদের দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলে আসছিল। উক্ত বিষয়টি বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানদ্বয়ের সহায়তায় সম্প্রতি মিমাংসা করে দেয়। কিন্তুু আব্দুল বারেক ও তার লোকজনেরা বিচার না মেনে বিষয়টি নিয়ে বিভিন্ন প্রকার তালবাহানা করতে থাকে। রোববার দুপুরে ওই সংখ্যালঘুর বাড়ির ভিতরে বাশের বেড়া দিয়ে তাদেরকে অবরুদ্ধ করার ঘটনাটি এলাকার গন্যমান্য ব্যক্তিদের জানালে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় ওইদিন সন্ধ্যা অনুমান ৭টায় পরিকল্পিত ভাবে বাড়ির পাশের সেলুন ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরসহ মৃত ঊষা রঞ্জন করের ছেলে সঞ্জিত চন্দ্র করকে মারধর করে। এ সময় তার শোর-চিৎকারে পরিবারের অন্যান্য সদস্যরা এগিয়ে এলে তাদেরকেও ব্যাপক মারধর করা হয়। এ সময় সন্ত্রাসীরা বাড়ির মহিলাদের টানা-হেছড়া করে এবং কাপড় ছিড়ে শ্লিলতাহানী ঘটিয়ে দোকানের ক্যাশ থেকে নগদ ৩০ হাজার টাকা নিয়ে যায়। পরে সন্ত্রাসীদের হাতে গুরতর আহত নিখিল চন্দ্র করকে চিকিৎসার জন্য মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ব্যাপারে সঞ্জিত চন্দ্র কর বাদী হয়ে হান্নান মিয়া, আমির হোসেন, আব্দুল বারেক, নাছির মিয়া, করিম মিয়া ও হাসেম মিয়ার বিরুদ্ধে সোমবার মুরাদনগর থানায় লিখিত একটি অভিযোগ করেন। অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে ওঠে। ফলে বাধ্য হয়ে পুলিশ মঙ্গলবার বিকেলে নিজ বাড়ি থেকে হান্নান মিয়া নামে একজনকে আটক করে থানায় নিয়ে আসে। মঙ্গলবার রাতেই উক্ত ঘটনায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।
মুরাদনগর থানার অফিসার ইনচার্জ নাজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাদের মধ্যে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছে। উক্ত বিরোধের জের ধরেই হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনাটি ঘটে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply