বুড়িচংয়ে ছিনতাইকারির ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত

বুড়িচং(কুমিল্লা)প্রতিনিধি :–
কুমিল্লার বুড়িচংয়ে ছিনতাইকারির ছুরিকাঘাতে মাসুদুল ইসলাম মাসুদ (৩৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে। রোববার রাত সাড়ে ৯ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার সৈয়দপুর এলাকায় এ  ঘটনা ঘটে। এ সময় এক ছিনতাইকারীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা পুলিশের গাড়ি ভাঙ্গচুর ও মহাসড়ক ৩ঘন্টা অবরোধ করে রাখে। এতে মহসড়কের দু’পাশে অন্তত ২৫ কিলোমিটারেরও বেশি যানজটের সৃষ্টি হয়। নিহত মাসুদ বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই এলাকার মৃত শাহাদাত আলীর পুত্র।
স্থানীয় সূত্র জানায়, নিহত মাসুদ রোববার রাত সাড়ে ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে মোটরসাইকেল যোগে গ্রামের বাড়ি কোরপাই থেকে কুমিল্লা শহরে তার বাসায় যাচ্ছিল । যাওয়ার সময়  সৈয়দপুর এলাকায় পৌছলে ছিনতাইকারিরা দুটি মোটরসাইকেল দিয়ে তার পথ অবরুদ্ধ করে। তখন তার কাছ থেকে মোটরসাইকেল, মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। মাসুদ তখন বাধাঁ দিয়ে চিৎকার করলে ছিনতাইকারিরা তাকে উপর্যপুরি ছুরিকাঘাত করে। ছিনতাইকারীরা তার মোটরসাইকেল, মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। চিৎকার শুনে স্থানীয় জনতা ধাওয়া করে একজন ছিনতাইকারিকে আটক করে গনপিটুনি দেয়। আহত অবস্থায় মাসুদকে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ ঘটনার পর উত্তেজিত স্থানীয় জনতা পুলিশের গাড়িতে ভাঙ্গচুর চালায়। এ সময় তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ৩ঘন্টা অবরোধ করে রাখে। এতে মহসড়কের দু’পাশে অন্তত ২৫ কিলোমিটারেরও বেশি যানজটের সৃষ্টি হয়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনের আনে। পরে পুলিশ এসে আহত অবস্থায় ছিনতাই কারীকে আটক করে। আটক হওয়া ছিনতাইকারীর নাম হানিফ মিয়া (৩২) তার বাড়ি জেলার আদর্শ সদর উপজেলার উত্তর বৃষ্ণপুর বাটপাড়া এলাকায়। ৫ জনের একটি ছিনতাইকারী দল এ ছিনতাইয়ে অংশ নেয় বলে প্রাথমিক ভাবে জানায় আটক হওয়া ছিনতাইকারি
এদিকে সোমবার সকালে নিহতের বড় ভাই মফিজুল ইসলাম বাদী হয়ে বুড়িচং থানায়  ৫জন কে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামীরা হল আটক হওয়া হানিফ মিয়া, হাবিব, হেলাল উদ্দিন, কুদ্দুস মিয়া, টিটু ।
এ বিষয়ে বুড়িচং থানার ওসি মোঃ জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত অবস্থায় পুলিশ এক আসামিকে আটক করে। অন্য আসামীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply