১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর বুলেটের আঘাতে মরে গিয়েও বেঁচে গিয়েছিলাম —— রহুল আমিন গাজী

 

 

বিশেষ প্রতিনিধি :–

প্রবাসী চাঁদপুর জেলা ফোরাম সৌদি আরবের রিয়াদে দোওরাত আলআরচ কমিউনিটি সেন্টারে এক সংবর্ধনা অনুষ্ঠানের আযোজন করে এতে প্রধান অতিথি ছিলেন, রুহুল আমিন গাজী ভারপ্রাপ্ত আহবায়ক সম্মিলিত পেশাজীবি পরিষদ, বিশেষ অতিথি সৈয়দ আবদাল আহমদ সাধারন সম্পাদক জাতীয় প্রেস ক্লাব ও নির্বাহী সম্পাদক দৈনিক আমারদেশ ও জাহানঙ্গীর আলম মিন্টু নির্বাহী সম্পাদক সাপ্তাহীক জয়যাত্রা, সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি শরীফ হোসেন খাঁন । সঞ্চালনায় ছিলেন, হানিফ মুন্সি ।

 

বক্তব্য রাখেন, মিজানুর রহমান কমল, তাজুল ইসলাম গাজী, জি এম আব্দুর রাজ্জাক, আবু সুফিয়ান খান বিপ্লব, মনিরুল ইসলাম মিজি, জি এম শরীফ, মাসুদ হোসেন, মোস্তফা কামাল, শাহজাহান, মীর বিল্লাল, বিল্লাল হোসেন প্রমূখ ।

 

সংবর্ধিত অতিথি সাংবাদিক রুহুল আমিন গাজী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশীরা আবেদন করেছিল সংবর্ধনা দেওয়ার জন্য কিন্তু আমি বলেছিলাম এখনও সময় হয়নি সংবর্ধনা নেওয়ার । আজকে সৌদি আরব পবিত্র ওমরা করতে আসায় আপনারা এই সুযোগ পেলেন ।

 

তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে ২৩ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে । একটা হত্যাকান্ডেরও বিচার হয়নি । বিরোধীদল সরকারের আয়না, অথচ বর্তমান সংসদে বিরোধী দল নেই । তাই দেশে অরাজকতা চলছে ।

 

তিনি আরোও বলেন, আল্লাহর রহমতে ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর বুলেটের আঘাতে মরে গিয়েও বেঁচে গিয়েছিলাম, ১৯৯৬ সালে র্দুবৃত্তের চুরিকাঘাতেও বেঁচে আছি, আর যতদিন বেঁচে থাকব তত দিন ন্যায়ের পক্ষে যুদ্ধ করে যাবো ।

 

অতিথিদের সহধর্মিনীরা ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন, ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর রিয়াদ শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ মনিরুল ইসলাম, সাধারন সম্পাদক ডাঃ রহমত উল্লাহ, ডাঃ এম এ সালাম, বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের আহবায়ক সাগর চৌধুরী, যুগ্ন আহবায়ক শাহ পরান মিঠু, যুবদলের সাধারন সম্পাদক জাহানঙ্গীর, জাতীয়তাবাদী তরুন প্রজন্ম দলের সভাপতি এইচ এম নুরুল হক নুরু, প্রবাসী কুমিল্লা জেলা বি,এন,পি‘র সাধারন সম্পাদক তালুকদার আব্দুর রহমান বেলাল ও প্রবাসী সাংবাদিক নেতৃবৃন্দুসহ আরো অনেকে।

 

উল্লেখ্য, গত ২২ মে বিএফইউজে‘র (একাংশ) সভাপতি, শওকত মাহমুদ, সাবেক সভাপতি

রুহুল আমিন গাজী ও জাতীয় প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সৈয়দ আবদাল আহমদ পবিত্র ওমরা পালনের উদ্দেশ্যে স্বস্ত্রীক সৌদি আরব আসেন ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply