কুমিল্লায় ছাত্রলীগ নেতা হত্যা: ১৫ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লা প্রতিনিধি:–
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহারের ভাতিজা আহসান হাবিব সুমু হত্যাকান্ডের ঘটনায় ১৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ২০ জনকে আসামি করে কোতয়ালী মডেল থানায় মামলা করা হয়েছে। নিহতের বড় ভাই হাবিবুস সায়েরিন শায়ের বাদী হয়ে বৃহস্পতিবার রাত ১২টার দিকে মামলাটি করেন।
পুলিশ জানায়, আহসান হাবিব সুমু হত্যাকান্ডের ঘটনায় ছাত্রলীগ নেতা ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ রাসেলকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আরো ২০ জনকে আসামি করা হয়েছে। এদিকে বৃহস্পতিবার রাতে মুন্সেফবাড়ি এলাকায় নামাজে জানাজা শেষে সুমুকে টমছমব্রিজ কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় বাড়িতে আসা ঢাকার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্র প্রিতম চক্রবর্তী ও রনি নামের দুইজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে আধিপত্য বিস্তাররকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে নগরীর মুন্সেফবাড়ি এলাকায় স্থানীয় এমপির অনুসারী ছাত্রলীগের দুইগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় স্থানীয় এমপি আ.ক.ম বাহাউদ্দিনের ভাতিজা আহসান হাবিব সুমু সংঘর্ষ থামাতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জানান, হত্যাকান্ডে জড়িতদের সংগঠন থেকে বহিষ্কার করা হবে। জেলা ছাত্রলীগে সন্ত্রাসীদের কোন স্থান নেই। নিহতের চাচা এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার জানান, সুমু ব্যবসা করতেন। তিনি কোন রাজনীতির সাথে জড়িত ছিলেন না। সংঘর্ষ থামাতে গিয়ে তিনি খুন হন। আসামিদের কেউ আইনের হাত থেকে পার পাবে না বলে তিনি নিহতের পরিবারকে আশ্বস্ত করেছেন। কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খোরশেদ আলম জানান, আসামিদের গ্রেফতারে জন্য পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply