দীর্ঘদিন পর মালয়েশিয়া আওয়ামীলীগের ঐক্যর সুর

এম.আমজাদ চৌধুরী রুনু কুয়ালালাম পুর খেকেঃ–
রবিবার মালয়েশিয়া আওয়ামীলীগের নবগঠিত আহবায়ক কমিটির উদ্যোগে প্রয়াত মালয়েশিয়া আওয়ামীলীগ নেতা গোলাম আহাদ, এনামুল কবির ও শফিকুর রহমান স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়েছে। গত রবিবার সন্ধা ৭টায় কোয়ালালামপুরের বুকিত বিনতাং হোটেল মামার বাড়ীর হল রুমে মারয়েশিয়া আওয়ামীলীগের আহবায়ক মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে ও আহবায়ক কমিটির সদস্য শাখাওয়াত হোসেন জোসেফ ও  যুবলীগ নেতা বিজন মজুমদারের যৌত সঞ্চালনায় মালয়েশিয়া আওয়ামীলীগ নেতা মোঃ মুখলেছুর রহমানের পবিএ কোরান তেলায়াতের মধ্যেদিয়ে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বীর মক্তিযোদ্বা দেলোয়ার হোসেন মজনু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মক্তিযোদ্বা শওকত হোসেন পান্না, আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক অহিদুর রহমান অহিদ, আব্দুল করিম, শাহীন সরদার,  মালয়েশিয়া যুবলীগের আহবায়ক এ কামাল চৌধুরী,মালয়েশিয়া আওয়ামীলীগ নেতা ও আহবায়ক কমিটির সদস্য  মাহতাব খন্দকার, হুমায়ুন কবির, আবুল হোসেন, আসাদুজ্জমান শওকত, এম.আমজাদ চৌধুরী রুনু , মুরাদ হোসেন, মুখলেছুর রহমান,সাইফুল ইসলাম সিরাজ, যুবলীগ নেতা বাবলামজুমদার বাবলা, , যুবলীগনেতা সেলিম সরদার, যুবলীগ নেতা আবু হানিফ,মজিবুর রহমান বাবু,মাহাবুবুর রহমান রুবেল, ছাত্রলীগ আহবায়ক আমিনুল ইসলাম ডেনিস, মিনহাজ ইবনু, সুহান প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, প্রয়াত গোলাম আহাদ, মালয়েশিয়ায় ১৩টি প্রদেশে বাংলাদেশি শ্রমিকদের অধিকার আদায়ের জন্য চেষ্টা অব্যাহত রেখেছিলেন । গোলাম আহাদ প্রবাসীদের প্রেরণার উৎস। তার অবদান ছিল অনন্য ও অপরিসীম মরহুম গোলাম আহাদের এ অবদান মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীরা শ্রদ্ধার সাথে স্মরণ করবে এবং আজ তাকে আমরা ও শ্রদ্বাভরে স্মরণ করছি। আলোচনা সভা শেষে প্রয়াত গোলাম আহাদ, এনামুল কবির ও শফিকুর রহমান স্মরণে তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মালয়েশিয়া আওয়ামলিীগ নেতা মোঃ এমদাদুল হক সবুজ ।
মালয়েশিয়া আওয়ামীলীগের দুই অংশের এই প্রথম মালয়েশিয়া নবগঠিত আহবায়ক কমিটি আয়োজিত শোক সভায় অংশ গ্রহন করে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মক্তিযোদ্বা দেলোয়ার হোসেন মজনু ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামলিীগ নেতা মোঃ এমদাদুল হক সবুজ ।
উল্লেখ্য মালয়েশিয়া আওয়ামীলীগ দুভাগে বিবক্ত একাংশের নেতৃত্বে ছিলেন বিলুপ্ত কমিটির সভাপতি এ.কে.এম আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউকরিম রেজা অপর অংশের নেতেৃত্বে আছেন কামরুজ্জামান কামাল ও মনিরুজ্জামন মনির।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply