কানাডায় বাংলাদেশ হেরিটেজ সোসাইটির লাইব্রেরী গড়তে পুস্তক প্রদান ও ক্রিকেট টূর্ণামেন্ট ঘোষনা

কানাডা :–
কানাডার বাংলাদেশ  প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা কার্য্যালয়ে বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটি অব আলবার্টার এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি দেলোয়ার জাহিদ এর সভাপতিত্ব অনুষ্ঠানে সন্মানিত অতিথি উপস্থিত ছিলেন ৫২ এর ভাষা আন্দোলনে অংশ গ্রহনকারী রাজশাহীর বিশিষ্ট ভাষা সৈনিক, বাংলাদেশ কানাডা এসোসিয়েশনের সাবেক সভাপতি জনাব মুহাম্মদ সিদ্দিক হোসেন।
আলোচনায় অংশ নেন সহিদ হাসান-এক্স অফিসিউ, আহসান উল্লাহ সাঃ সম্পাদক ও কালচারাল সেক্রেটারী আনামুর রহমান মিয়া। আগামী ১৪ই জুন এডমুন্টন সিটির ১০৯ ষ্ট্রীট- ১০৮ এভিনিউর সেন্ট যোশেফ ১ নং স্পোর্টস ফিল্ডে বাংলাদেশ  প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এবং বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটি অব আলবার্টার মধ্যে প্রবল উৎসাহপূর্ণ এক ক্রিকেট টূর্ণামেন্ট সকাল ১০টায় শুরু হবে। কানাডিয়ানদের মাঝে  ক্রিকেট খেলাকে জনপ্রিয় করে তুলতে ব্যাপক সাংগঠনিক প্রস্তুতি নেয়া হচ্ছে।
বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটির সদস্য এবং বিশিষ্ট ক্রিকেট অনুরাগী মাহিনুর জাহিদ (২৭) ২০১২ সালের ৪ঠা জানুয়ারী কানাডায় এক সড়ক দূর্গটনায় মৃত্যু বরণ করে তার স্মরণে মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশানের স্পন্সরশীপে এ ক্রিকেট টূর্ণামেন্টটি অনুষ্ঠিত হবে।
সভাপতি দেলোয়ার জাহিদ গঠিতব্য পাঠাগারের এ শুভ সুচনায় বিশিষ্ট লেখক-লেখিকাদের গল্প, উপন্যাস, ছড়া সহ নানাধরনের ৩০টি পুস্তক আনুষ্ঠিনিকভাবে  সহিদ হাসান-এক্স অফিসিউ এর নিকট থেকে দান হিসাবে গ্রহন করেন এবং কমিউনিটির সকলকে এ উদ্যোগ সফল করে তোলার আহবান জানান।
সন্মানিত অতিথি জনাব মুহাম্মদ সিদ্দিক হোসেন প্রবাসে বাংলা ভাষা চর্চার এ মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে সকলকে তা বাস্তবায়নে পূর্ণ সহযোগিতার আহবান জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply