সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় নিহত কুমিল্লার আমানের বাড়িতে শোকের মাতম

আরিফুর রহমান মজুমদার, কুমিল্লা :–
সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় নিহত কুমিল্লার নাঙ্গলকোটের আমান উল্লাহ আমানের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। নিহত আমান উপজেলার গোমকোট বানিয়াচৌ গ্রামের মৃত হাবিবুল্লাহর পুত্র। দুর্ঘটনায় নিহত হওয়ার খবর তার গ্রামের বাড়ি বানিয়াচৌ ও শ্বশুরবাড়ি উপজেলার মকিমপুর গ্রামে পৌঁছুলে পরিবারের লোকজনসহ স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। স্বামীর শোকে পাগলপ্রায় আমান উল্লাহর স্ত্রী খালেদা। আগামী কোরবানির ঈদে হজ্জ করে দেশে এসে সে গ্রামের বাড়িতে নতুন বাড়ি তৈরী করবে বলে জানিয়েছিল।
নিহত আমানের পারিবারিক সূত্র জানায়, সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পূর্বে সর্বশেষ গত রবিবার বাংলাদেশ সময় দুপুর ২টার দিকে স্ত্রী খালেদা আক্তারের সাথে শেষ কথা হয় আমান উল্লাহর (৪০)। খালেদা আক্তার কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের জানান, তার স্বামী সৌদি আরবের আল-কমহুদা শহরে ক্রীড়া সামগ্রীর দোকান পরিচালনা করে। ওই দোকানের জন্য মালামাল ক্রয় করতে তিনি জেদ্দা শহরে যান। ওইদিন দুপুর ২টার দিকে আমান উল্লাহ মোবাইলে তার স্ত্রীকে জানিয়েছিলেন, দোকানের মালামাল ক্রয় শেষ হয়ে গেছে, একটু পরে জেদ্দার উদ্দেশ্যে প্রাইভেটকারে রওয়ানা হবো। কিন্তু বাংলাদেশ সময় দুপুর ৩টার পর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে দিবাগত রাত ১টার দিকে আমান উল্লাহর পূর্ববর্তী কর্মস্থলের দোকান মালিক শামছুল হকের মাধ্যমে তার নিহত হওয়ার খবর জানতে পারে পরিবার।
আমান উল্লাহ পরিবারের স্বচ্ছলতা আনার জন্য গত ২০০০ সালে সৌদিআরব যান। দীর্ঘদিন চাকুরি করে কিছু করতে না পেরে গত ২ বছর পূর্বে আল-কমহুদা এলাকায় ক্রীড়া সামগ্রীর দোকান খুলেন। এতে তার আয়-রোজগার ভালই হচ্ছিল। আগামী কোরবানির ঈদে হজ্জ করে দেশে এসে গ্রামের বাড়িতে নতুন বাড়ি তৈরীর কথাও জানিয়েছিল তার স্ত্রী ও পরিবারকে। আমান উল্লাহর অবুঝ সন্তান ফয়সাল (১০) ও সুমাইয়া (৫) মায়ের কান্নায় মুখের দিকে তাকিয়ে থাকা ছাড়া যেন তাদের কোন ভাষা নেই। ফয়সাল স্থানীয় আল হেরা হোসাইন বিন সালেহ বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে এবং মেয়ে সুমাইয়া এসআরবি মডেল একাডেমীতে লেখাপড়া করছে। আমান উল্লাহর শ্যালক জাকির হোসেন রাষ্ট্রীয়ভাবে তার ভগ্নিপতির লাশ দেশে আনার জন্য সরকারের প্রতি দাবি জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply