চান্দিনায় যানজটে অতিষ্ঠ পৌরবাসী; নিরসনের পদক্ষেপ নেই

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–

চান্দিনা পৌরসভার একমাত্র হাটবাজার তথা উপজেলা সদরের প্রধান সড়কগুলোতে যানজটে অতিষ্ঠ পৌরবাসী। শুধু প্রধান সড়কই নয় সবজি বাজার, মসলা বাজার, গরু বাজার এলাকার ছোট গলিগুলো অবৈধ ভাসমান ব্যবসায়ীদের দখলে। ফলে ওই সড়কগুলোতেও হাটা চলা করতে অন্তহীন হয়রানীর শিকার হন পৌরবাসীসহ উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা সাধারণ মানুষ। পশ্চিম বাজার এলাকা, স্টেশন রোড, রামমোহন রোড, মধ্য বাজার, পূর্ব বাজার এলাকার প্রধান সড়কগুলো যানজটে নাকাল হয়ে পড়ে। প্রতিদিনের এই যানজট থেকে মুক্তি চায় পৌরবাসী।

সরেজমিনে দেখা গেছে, অবৈধ সিএনজি ও অটো স্ট্যান্ড এবং রাস্তার উপর যত্রতত্র রিক্সা ফেলে রাখার কারণে ওই যানজটের সৃষ্টি হয়। এদিকে যানজট নিরসনের লক্ষ্যে পৌর কর্তৃপক্ষ ২জন কর্মী নিয়োগ দিলেও তাদের পক্ষে যানজট নিরসন করা সম্ভব হয় না। এছাড়া স্টেশন রোড ও মধ্য বাজার এলাকায় সড়কের উপর দিনের বেলা বড় মালবাহী ট্রাক থামিয়ে পণ্য নামানোর কারণেও যানজট সৃষ্টি হয়। যানজটের কারণে স্কুল, কলেজ এর ছাত্র-ছাত্রী এবং অফিসগামী কর্মকর্তা-কর্মচারীরাও ভোগান্তিতে পড়েন। বিশেষ করে ডাব বাজার চৌরাস্তায় যানজট যেন নিত্যদিনের চিত্র। ওই স্থানে রাস্তার উপর অবৈধভাবে গড়ে উঠেছে ফলের দোকান এবং রিক্সা স্ট্যান্ড। যানজট নিরসনে পদক্ষেপ নিতে পৌর কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছে সাধারণ মানুষ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply