তিতাসে সংখ্যালঘু পরিবারে হামলায় আহত ৪ : বিদ্যুৎ সংযোগ নিয়ে একটি চক্রের বাণিজ্য

নাজমুল করিম ফারুক,তিতাস :–
কুমিল্লার তিতাসে বিদ্যুৎ সংযোগ নিয়ে একটি চক্রের বাণিজ্যের জের হিসেবে সংখ্যালঘু পরিবারে হামলা চালিয়ে ৩ লাখ টাকা ছিনতাই ও ৪ জনকে আহত করার অভিযোগ উঠেছে। শনিবার সন্ধ্যায় উপজেলার হরিণপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে রবিবার তিতাস থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বারকাউনিয়া, ফরিদপুর, হরিণপুর, সরস্বতীচর এবং চরকুমারিয়া গ্রামে বিদ্যুৎ সংযোগ এনে দেয়ার নামে দীর্ঘদিন যাবৎ একটি চক্র বিভিন্ন অজুহাতে সাধারণ জনগণ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এর অংশ হিসেবে হরিণপুর গ্রামে সাধারণ গ্রাহককে মিটার দেয়ার কথা বলে একই গ্রামের রূপচাঁন সরকারের ছেলে যোগেন্দ্র চন্দ্র সরকার প্রায় ৩ লাখ টাকা তুলে। ঐ চক্রের অন্যান্য সদস্যরা উক্ত টাকাকে চাইতে আসলে যোগেন্দ্র চন্দ্র সরকারের সাথে বিরোধ সৃষ্টি হয়। থানায় জমাকৃত এজাহারে যোগেন্দ্র চন্দ্র সরকার অভিযোগ করেন, উক্ত টাকা দিতে অস্বীকার করলে প্রথম সরস্বতীরচরের মোঃ আলাউদ্দিন ওরফে এলাহীর নির্দেশে একই গ্রামের মামুনুর রশিদ মামুন, সেন্টু মিয়া, মোঃ ইব্রাহিম, তোফাজ্জল হোসেন ও দ্বিতীয় সরস্বতীরচরের আশিক মিয়া, বাবু মিয়াসহ আরো কয়েকজন যুবক তার বাড়ীতে হামলা চালিয়ে তাকে ও তার স্ত্রী রেখা রাণী সরকার, ছেলে বিমল চন্দ্র সরকার ও শ্যালক পবিত্র চন্দ্র সরকারকে আহত করে। আহত অবস্থায় বিমল চন্দ্র সরকার ও পবিত্র চন্দ্র সরকারকে তিতাস স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি আরো অভিযোগ করেন, ঘরে থাকা নগদ ৩ লাখ টাকা ঐ চক্রটি ছিনিয়ে নিয়ে যায়। এঘটনার যুগেন্দ্র চন্দ্র সরকার বাদী হয়ে তিতাস থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে আলাউদ্দিন এলাহির সাথে যোগাযোগ করলে তিনি জানান, উদ্দেশ্যপ্রণোদিত হয়ে যুগেন্দ্র সরকার সরকার এ অভিযোগ দাখিল করেছে। তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন জানান, মিটার সংযোগের টাকা নিয়ে উভয় পক্ষের মধ্যে মারামারি হয়েছে বলে শুনেছি তবে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply