কুমিল্লায় র‌্যাবের ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা : বিএনপি নেতা হিরু-পারভেজ অপহরণের ঘটনায়

নিজস্ব প্রতিনিধি :–
কুমিল্লার লাকসাম উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম হিরু ও পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজকে হত্যার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে র‌্যাব-১১ এর সাবেক কমান্ডার চাকুরিচ্যুত লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদসহ র‌্যাব এর ৫ কর্মকর্তার বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা হয়েছে।

রোববার ৬নং আমলী আদালতে এ মামলা দায়ের করেন অপহৃত পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজের পিতা ও সাইফুল ইসলাম হিরুর ফুফাতো ভাই লাকসাম ফতেপুর গ্রামের আলহাজ্ব রঙ্গু মিয়া।
মামলাটি আমলে নিয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা নার্গিস তদন্তপূর্বক প্রতিবেদন জমা দেয়ার জন্য লাকসাম থানার ওসিকে আদেশ প্রদান করেন। তিনি চাকুরিরত র‌্যাব সদস্যদের বিরুদ্ধে তদন্ত করার বিষয়ে কর্র্র্র্তৃপক্ষের আইনানুগ পূর্বানুমতি নেয়ার জন্যও তদন্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।
মামলার আসামিরা হচ্ছেন, র‌্যাব-১১ এর সাবেক কমান্ডার চাকুরিচ্যুত লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার মেজর সাহেদ রাজী, ডিএডি শাহজাহান আলী, র‌্যাবের এসআই কাজী সুলতান আহমেদ ও অসিত কুমার রায়সহ আরো অনেকে।
মামলায় উল্লেখ করা হয়, ২০১৩ সালের ২৭ নভেম্বর রাত ৯টায় লাকসাম বিএনপির সভাপতি সাইফুল ইসলাম হিরুর মালিকানাধীন দৌলতগঞ্জের বাংলাদেশ ফ্লাওয়ার মিলে প্রবেশ করে অভিযুক্ত র‌্যাব সদস্যরা টেবিল থেকে ১৪ লাখ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনার পরে লাকসাম বিএনপির সভাপতি সাইফুল ইসলাম হিরু, পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজ ও ১নং সাক্ষী বিএনপি নেতা জসিম উদ্দিন অ্যাম্বুলেন্সযোগে কুমিল্লা যাওয়ার পথে র‌্যাব তাদের আটক করে। জসিম উদ্দিনকে লাকসাম থানায় হস্তান্তর করা হলেও এখন পর্যন্ত সাইফুল ইসলাম হিরু ও হুমায়ুন কবির পারভেজের কোনো খোঁজ পাওয়া যায়নি। মামলায় আরো উল্লেখ করা হয়, সাইফুল ইসলাম হিরু ও হুমায়ুন কবির পারভেজের সাথে উপজেলা নির্বাচন নিয়ে স্থানীয় ব্যবসায়ী (বিএনপির বিদ্রোহী নেতা) মজির আহমেদের বিরোধ ছিলো। মামলা দায়েরের সময় আদালতে উপস্থিত ছিলেন, সাইফুল ইসলাম হিরুর বোন সেলিনা আক্তার, মেয়ে মাশরুফা ইসলাম, হুমায়ুন কবির পারভেজের স্ত্রী শাহানাজ আক্তারসহ তাদের স্বজনরা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply