দেবিদ্বারে জি.পিএ-৫ পেয়েছে ৪৫৮জন

স্টাফ রিপোর্টারঃ–
কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এস এস সি ও দাখিল পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছে ৪৫৮ জন। এর মাঝে ৪৫ টি স্কুল থেকে ৩৮০ জন ও ২৯ মাদ্রসা থেকে-৭৮জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়ে উপজেলায় পাশের হার দাড়িয়েছে ৯২.৪৩। এর মাঝে ৬টি স্কুল ও ৩ মাদ্রাসা শতভাগ পাশ করেছে ।
মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,উপজেলার ৪৫টি উচ্চবিদ্যালয় থেকে ৪ হাজার ৩শত ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ৪ হাজার ০৫জন, তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৫৬জন এবং ২৯ মাদ্রসা থেকে ১হাজার ৯০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ৭৮জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। জিপিএ-৫ পাওয়া উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হচ্ছে, অক্রফোর্ড স্কুল এন্ড কলেজ ৪১, দেবিদ্বার মফিজ উদ্দিন আহাম্মদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়- ৬৯ টি, দেবিদ্বার আরপি হাইস্কুল ৭৪টি, বড়শালঘর ইউ এম এ উচ্চ বিদ্যালয়-৪১টি, গঙ্গামন্ডল রাজ ইনস্টিটিউশন ২০টি, এবং উপজেলার মাদ্রাসা গুলো হচ্ছে, ধামতী ইমলামিয়া কামিল মাদ্রাসা ২৪ টি, দেবিদ্বার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসা-১০টি, সুলতানপুর সিনিয়র ফাযিল মাদ্রাসা-১৩টি  জিপি এ পেয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply