উপজেলা নির্বাচন : সদর দক্ষিণে বিএনপির প্রার্থী বদলে সুবিধাজনক অবস্থানে আ.লীগ

কুমিল্লা প্রতিনিধি :–
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে চলছে দুই জোটের প্রার্থীর মর্যাদার লড়াই। বিএনপির কেন্দ্র থেকে প্রার্থীর সমর্থন বদলের কারণে এখানে সুবিধাজনক অবস্থানে রয়েছেন আওয়ামীলীগের প্রার্থী। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই ভোটারদের কাছে টানার চেষ্টা চালাচ্ছেন।
এলাকায় ঘুরে ভোটার ও সাধারণ লোকজনের সাথে কথা বলে জানা যায়, এ উপজেলায় মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম সারওয়ার (কাপ-পিরিচ), বিএনপি’র কেন্দ্র থেকে প্রথমপর্যায়ে সমর্থনপ্রাপ্ত খন্দকার জহিরুল ইসলাম স্বপন (টেলিফোন) এবং বিএনপি’র সমর্থন পরিবর্তন করে দেয়া প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চৌধুরী (দোয়াত-কলম) এর মধ্যে। সূত্র জানায়, এ উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মনিরুল হক চৌধুরী সমর্থিত ও উপজেলার স্বার্থসংশ্লিষ্ট আন্দোলনের প্লাটফর্ম উপজেলা ঐক্য সংহতি পরিষদের নেতা খন্দকার জহিরুল ইসলাম স্বপনকে বিএনপির কেন্দ্র থেকে দলের সমর্থিত প্রার্থী ঘোষণা করে চিঠি দেয়া হয়। এর ৪ দিনের মাথায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধের পর এ সমর্থন পরিবর্তন করে বিএনপির স্থানীয় নেতা মাহবুবুল আলম চৌধুরীর পক্ষে সমর্থন জানিয়ে বিএনপির কেন্দ্র থেকে আরও একটি চিঠি দেয়া হয়। এতে স্থানীয় পর্যায়ে বিএনপির নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়। উভয় প্রার্থীই বর্তমানে নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছেন। দলীয় সূত্রগুলো জানায়, এ উপজেলায় বিএনপির কেন্দ্রীয় নেতা মনিরুল হক চৌধুরী ও প্রথমপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় সমর্থন পাওয়া খন্দকার জহিরুল ইসলাম স্বপন এবং সরকারের পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মোস্তফা কামালের (লোটাস কামাল) ছোট ভাই আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী গোলাম সারওয়ারের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার সম্ভাবনা রয়েছে। উভয় দলের নেতা-কর্মীদের মতে এ উপজেলায় লড়াই হবে মূলত এ দুই নেতার সমর্থিত প্রার্থীর মধ্যে এবং ওই দুই প্রার্থী এ উপজেলার বিভিন্ন এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে ভোটারদের কাছে টানার চেষ্টা চালাচ্ছেন।
এ উপজেলায় চেয়ারম্যান পদে অপর প্রার্থীরা হচ্ছেন- ডা. খোরশেদ আলম (ঘোড়া), অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার (হেলিকপ্টার), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী সৈয়দ আব্দুর রাজ্জাক (আনারস), কাউছারুল ইসলাম সুমন (মোটর সাইকেল), ভাইস চেয়ারম্যান পদে আ.লীগ প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু (টিউবওয়েল), ১৯ দলীয় জোট প্রার্থী উপজেলা জামায়াতের আমির মাওলানা এইচ.এম নুরুউল্লাহ (চশমা), মনিরুল হক চৌধুরী সমর্থিত প্রার্থী সোহেল চৌধুরী (তালা), জাতীয় পার্টির আব্দুল কাদের (জাহাজ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আ.লীগ প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান কাজী দেলোয়ারা বেগম (বৈদ্যুতিক পাখা), ১৯ দলীয় জোট প্রার্থী ইসলামী ছাত্রী সংস্থার নেত্রী শাহিনা আক্তার (ফুটবল) ও পেরুল ইউপি সদস্য কানিজ ফাতেমা (কলস)।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply