তিতাসের বিভিন্ন বাজারে অবাধে বিক্রি হচ্ছে ঝাটকা ও পিরানহা

নাজমুল করিম ফারুক :–
তিতাসে বিভিন্ন বাজারে অবাধে বিক্রি হচ্ছে ঝাটকা ও পিনহা মাছ। আজ বৃহস্পতিবার উপজেলার ভূঁইয়ার বাজার ও বাতাকান্দি বাজারে অভিযানে চালিয়ে ৫৮ কেজি পিনহা ১০ কেজি ঝাটকা ও ভ্রাম্যমান আদালতে ১ হাজার জরিমানা করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, এ মৌসুমে নদী থেকে ঝাটকা ও ডিমওয়ালা মাছ ধরা এবং পিনহা মাছ বিক্রি নিষিদ্ধ থাকলেও উপজেলার তিনদিকে থাকা কাঁঠালিয়া, গোমতী ও মেঘনা নদী থেকে মৎস্যজীবিরা অবাধে মাছ ধরে তা বাতাকান্দি বাজার, কড়িকান্দি বাজার, আসমানিয়া বাজার ও ভূঁইয়ার বাজারে বিক্রি করে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসী ও সহকারী মৎস্য কর্মকর্তা আশরাফুল ইসলাম থানা পুলিশকে সঙ্গে নিয়ে ভূঁইয়ার বাজারে অভিযান চালিয়ে ১০ কেজি ঝাটকা আটক করে। পরে বাতাকান্দি বাজারে অভিযান চালিয়ে ৫০ কেজি পিনহা মাছ আটক এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার টেগুরিয়াপাড়ার মুকবল হোসেনের ছেলে আবুলকে ১ হাজার টাকা জরিমানা করে। অপরদিকে কড়িকান্দি বাজার থেকে ৮ কেজি পিনহা মাছ আটক করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply