চান্দিনার বরকইট উচ্চ বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ; শিক্ষক পুনঃবহালের আশ্বাস

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–
চান্দিনার বরকইট উদয়ন উচ্চ বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ পেয়েছে তদন্ত কমিটি। ছাত্র-ছাত্রীদের আন্দোলনের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি শারমিন সুলতানাকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন উপজেলা প্রশাসন। ওই কমিটি বুধবার (১৪ মে) বিদ্যালয় পরিদর্শন করেন। তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন- দোল্লাই নবাবপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক জয়ন্তী রাণী সাহা, দোল্লাই নবাবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রৌশন আক্তার।

এসময় তারা পাঁচটি শ্রেণির ১০ জন ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সদস্যদের জবানবন্দী গ্রহণ করেন। তদন্তে বিদ্যালয় পরিচালনা পর্ষদের নানা অনিয়মের অভিযোগ করেন ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা।

জানাযায়, সরকারি নীতিমালা উপেক্ষা করে কিছুদিন পূর্বে বিদ্যালয়ে পরীক্ষার নাম দিয়ে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ২শত থেকে ২শত ৫০ টাকা করে অতিরিক্ত ফি আদায় করা হয়। ওই টাকা ভাগবাটোয়ারার অভিযোগ করেন তারা। জোরপূর্বক বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক আনোয়ার হোসেনের কাছ থেকে পদত্যাগ পত্র নেওয়া হয় বলেও অভিযোগ উঠে। এছাড়া বাল্য বিবাহ নিয়েও কিছু অভিযোগ পাওয়া যায়। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ সভাপতিসহ পুরো কমিটি বাতিল করার দাবি জানায় আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা।

একইদিনে চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী এবং উপজেলা নির্বাহী অফিসার শেখ ছালেহ্ আহাম্মদ বিদ্যালয় পরিদর্শন করে। তারা আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের দাবির প্রেক্ষিতে ইংরেজী শিক্ষক আনোয়ার হোসেনকে পুনঃবহালের আশ্বাস দেন। এছাড়া তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর সকল অনিয়ম দূর করারও সিদ্ধান্ত নেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply