চান্দিনায় বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

কুমিল্লা প্রতিনিধি :–
‘মা ও শিশুর সু-স্বাস্থ্য নিশ্চিত করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে কুমিল্লার চান্দিনায় রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার দিনব্যাপী উপজেলার কেরনখাল গ্রামের আপন শিক্ষালয়ে এ চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়। এতে চান্দিনা ও দেবিদ্বার উপজেলার বিভিন্ন রোগে আক্রান্ত প্রায় সাত শতাধিক রোগীকে বিনামূলে চিকিৎসা প্রদান শেষে ওষুধ বিতরণ করা হয়।
‘এসো হাতে হাত রাখি, যতি দিন বেঁচে আছি’ এই শ্লোগানে চিকিৎসা সেবার যৌথ আয়োজন করেন কে,এম হাসান ফাউন্ডেশন ও বর্ণ টু লিভ ফাউন্ডেশন।
এতে স্যার সলিমূল্লাহ্ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে কর্মরত মাইক্রোবায়োলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. জাকির হোসেন, নিওনেটোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. কারুল হাসান, ডেন্টাল ইউনিট প্রভাষক একই বিভাগের প্রভাষক ডা. আব্দুল হাদি খান, আই.এম.ও সার্জারী ইউনিটের ডা. আবু তানভীর, ডা. জয়িতা, ডা. অনামিকা, এম.পি.এইচ এর পরিচালক ডা. আবুল কালাম আজাদসহ আরও তিনজন।
বার্ণ টু লিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. সৈয়দ আতিকুর রহমান জানান, ‘আমাদের এই ফাউন্ডেশন সরকারী ছুটির দিনগুলোতে সারা দেশে ক্যাম্প করে বিনা মূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছি। এক জনের পক্ষে এতো জনকে সেবা দেওয়া সম্ভব নয় বিধায় আমরা টিম করে সকলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছি’।
কে.এম হাসান ফাউন্ডেশনের চেয়ারম্যান কে.এম. হাসান জানান, ‘আমি মনে করি, নিজে উন্নত জীবন-যাপন করার নাম সুখ নয়, এলাকার গরীব-দু:খী অসহায়দের পাশে দাঁড়ানো মাঝে প্রকৃত সুখ খোঁজে পাই। তাই যারা টাকার অভাবে ভাল ডাক্তারদের কাছে যেতে পারছে না তাদের জন্যই আমি এ চিকিৎসা সেবার আয়োজন করছি’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply