নাসিরনগরে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষে নারীসহ আহত অর্ধশতাধিক

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া ) :–
আজ সোমবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গোয়ালনগর ইউনিয়নের কদমতলী গ্রামে দুই গোষ্ঠির মধ্যে তিন’ঘন্টাব্যাপী সংঘর্ষে নারীসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে বাড়িঘরে ভাঙচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৩  রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পূর্ব বিরোধের জের ধরে দুপুরে কদমতলী গ্রামের ইট ভাটার সর্দার মোঃ এরশাদ মিয়ার কাছে একই গ্রামের শ্রমিক মোঃ সাদ্দাম মিয়া, দেলোয়ার মিয়া, রিটন মিয়া, আব্দুর রশিদ, শাকিল মিয়া তাদের পাওনা টাকা চাইতে গেলে তাদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।  এ ঘটনার জের ধরে কদমতলী গ্রামের মো. সাদেক মিয়া ও একই গ্রামের মো. রফিক মিয়ার গোষ্ঠির লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় । সংবাদ পেয়ে নাসিরনগর থানা পুলিশ ও চাতলপাড় ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে   পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ৩ ঘন্টাব্যাপী সংঘর্ষে নারীসহ উভয়পক্ষে অর্ধশত লোক আহত হয়। সংঘর্ষ চলাকালে কয়েকটি বাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় জিয়াউর রহমানকে(২৬) ঢাকায় ও দিলু মিয়া (২২),এলেম উদ্দিন (৩২),ইউনুস মিয়া(৪০),জবান মিয়া(৩০),সিদ্দিক মিয়া (৪০),একলাস মিয়া(৩৫),জিলু মিয়া(২৬),লিটন(২৫),এনামূল (৩০) ও মেরাজ মিয়াকে(৩০) ব্রাহ্মণবাড়িয়া ও আপেল মিয়া (২০),হাসান (৪০) ও কামাল (৫০) ও সাবিনা বেগমকে (১৬) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এক গোষ্ঠির ৩৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অপর গোষ্ঠির লোকজনকে অষ্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালে ভর্তি  হয়েছে ।
নাসিরনগর থানার এস আই তোফাজ্জল হোসেন ও চাতলপাড় ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানায় এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৩  রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে । এখনো কোন পক্ষ মামলা দায়ের করেনি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply