কুবিতে বর্ণাঢ্য আয়োজনে ম্যানেজমেন্ট সপ্তাহ শুরু

আরিফুর রহমান, কুবি থেকে:–

“সেলিব্রেটিং ডাইভারসিটি : দ্য স্পিরিট অব টুমোরো” এই স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে প্রথম বারের মত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্ট সপ্তাহ শুরু হয়েছে। রোববার ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে সপ্তাহব্যাপি এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. আলি আশরাফ।

বর্নাঢ্য র‌্যালির মাধ্যমে কর্মসূচী শুরু হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে আন্ত: ব্যাচ ক্রিকেট প্রতিযোগীতা, ইন্টিলেকচুয়াল গেম, কেস স্টাডি কম্পিটিশান, নৃত্য, শোত্ববোধক, নজরুল ও রবীন্দ্র সংগীত প্রতিযোগীতা, আন্ত: ব্যাচ বিতর্ক প্রতিযোগীতা, ফটোগ্রাফি কনটেস্ট, কর্পোরেট মডেলিং ইত্যাদি।

এদিকে সকালে বিবিএ ফ্যাকাল্টি থেকে বর্নাঢ্য র‌্যালির মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। ফ্যাকিাল্টির প্রধান ফটকে র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।  বিভাগের সহকারী অধ্যাপক জি.এম আজমল আলী কাউসারের সঞ্চালনায় এবং বিভাগীয় প্রধান ড. আহসান উল্যাহর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. আলী আশরাফ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন জ্ঞান অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে সহশিক্ষামূলক কার্যক্রম গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। বিশ্ববিদ্যালয়ে এই প্রথম এ ধরনের উদ্যোগ নেয়ায় তিনি ব্যাবস্থাপনা বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। ভবিষ্যতে শিক্ষার্থীদের প্রেষণামূলক উদ্যোগে তিনি সবসময় পাশে থাকবেন বলেও জানান।

সভাপতির বক্তব্যে ড. আহসান উল্যাহ বলেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সহশিক্ষামূলক কার্যক্রমেও সবসময় এগিয়ে। বিশ্ববিদ্যালয়ের আন্ত: বিভাগ ফুটবল এবং  ভলিবলে চ্যাম্পিয়নসহ বিভিন্ন ইভেন্টে সফলতার পরিচয় দিয়ে আসছে। তিনি আরো বলেন ম্যাজেমেন্ট বিভাগ আগামিতে আরো বিভিন্ন সহ শিক্ষামূলক কর্মসূচী গ্রহন করবে।

পরবর্তিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত আন্ত: ব্যাচ ক্রিকেটের প্রথম রাউন্ডে ৮ম ব্যাচকে ৬ উইকেটে হারিয়ে সেমিফাইনালে উঠে ২য় ব্যাচ। ৪র্থ ব্যাচকে ৭ উইকেটে হারিয়ে ৩য় ব্যাচ এবং ৭ম ব্যাচকে নাটকীয়ভাবে ১ রানে হারিয়ে সেমিফাইনালে উঠে ৬ষ্ঠ ব্যাচ।

উল্লেখ্য ১১ মে রোববার থেকে ১৫ মে বৃহস্পতিবার পর্যন্ত চলবে প্রথম বারের মত আয়োজিত বর্ণাঢ্য ম্যানেজমেন্ট সপ্তাহ চলবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply