আলবার্টায় বাংলাদেশ প্রেসক্লাবের মে দিবসের অনুষ্ঠানে সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধের দাবি

এডমোনটন, আলবার্টা:–
ইউনিভার্সিটি অব ম্যাকুইনের রেজিষ্ট্রার অফিস প্রাঙ্গনে বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা মে দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক প্রেসক্লাব এর সভাপতি দেলোয়ার জাহিদ।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডমোনটন দক্ষিণ-পশ্চিম এর এমএলএ ম্যাট জেনেরক্স ও আলোচক ছিলেন ইন্টারনেশনাল হেরিটেজ ল্যানগুয়েজ এসোসিয়েশনের কর্মকর্তা ওলেগ বোগাটেরিভিচ।

ম্যাট জেনেরক্স সংবাদ প্রকাশের স্বাধীনতা, বাকস্বাধীনতার উপর গুরুত্বারূপ করে বাংলাদেশ প্রেসক্লাব এর শুভ যাত্রার জন্য ১লা মে দিবসটিকে তাৎপর্য্যপূর্ণ বলে ঘোষনা করেন। তিনি বাংলাদেশ প্রেসক্লাবের পরিকল্পনা ও কার্য্যক্রমকে সর্বাত্মক সহযোগিতার ও আশ্বাস দেন।

হেরিটেজ ল্যানগুয়েজ এসোসিয়েশনের ওলেগ বলেন কানাডা সাংস্কৃতিক সম্প্রীতি ও মানবাধিকারের দেশ। এ দেশে নানাহ সংস্কৃতির মানুষ একত্রে বসবাস করেন। আলবার্টায় বাংলাদেশ প্রেসক্লাব এর প্রতিষ্ঠা এ প্রেক্ষাপটে খুবই তাৎপর্য্যপূর্ণ বিষয়।
IMG_5426

ইউনিভার্সিটি অব ম্যাকুইনের স্টুডেন্টস এসোসিয়েশনের পরিচালক অর্থ আবু কাউসার খন্দকার ও প্রেসক্লাব সেন্টার এর প্রতিনিধিদের মধ্যে সাইফুর হাসান, রিয়া কারেন, রায়হানা জামান, নূরুল হুদা এবং এন্ডি উপস্থিত ছিলেন।

সভাপতির ভাষণে দেলোয়ার জাহিদ বিশিষ্ট সাংবাদিক এবিএম মুসার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি বাংলাদেশে সাগর-রুনী হত্যাকান্ড সহ সকল হত্যাকান্ড, বিচার বহির্ভুত হত্যাকান্ড, ও মানবাধিকার লংঘনের ঘটনা সহ সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলোর নিরপেক্ষ তদন্ত ও বিচারের আহ্বান জানান। গণতন্ত্র, সুশাসনের স্বার্থে বাংলাদেশ প্রেসকাউন্সিলকে আরো বেশী শক্তিশালী করে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা-মোকর্দমাগুলো তুলে নেয়ার আহ্বান জানান।

বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন সর্বসন্মাণিত সোহেল কাদরী এমএলএ, মিসেস জেনিস শেরিচ এমএলএ, ক্যান লিমকে এমএলএ।

বাংলাদেশ হেরিটেজ এন্ড ইথনিক সোসাইটি অব আলবার্টা’র সাধারন সম্পাদক আহসান উল্লাহ অনুষ্ঠানটি উপস্থাপন করেন।

Check Also

আজ শোকাবহ ১৫ আগস্ট : বাঙালির অশ্রু ঝরার দিন

  কুমিল্লাওয়েব ডেস্ক:– আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালির অশ্রু ঝরার দিন। ১৯৭৫ ...

Leave a Reply