দেবিদ্বার থানার এস.আই শাহ্ কামাল আকন্দ’র বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বারঃ–
কুমিল্লা জেলার দেবিদ্বার থানার উপ-পরিদর্শক(এস আই) শাহ্ কামাল আকন্দ। শুক্রবার সন্ধ্যায় দেবিদ্বার থানা প্রশাসনের  আয়োজনে উপ-পরিদর্শক(এস আই) শাহ্ কামাল আকন্দ’র বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান’র সভাপতিত্বে এবং দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(তদন্ত) মোঃ মোরশেদ পারভেজ তালুকদার’পরিচালনায় ওই সংবধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুরাদনগর সার্কেল এএসপি মোঃ নজরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন।  অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, উপ-পরিদর্শক মোঃ গোলাম জিলানী, ইউপি চেয়ারম্যান খন্দকার এমএ সালাম, মোঃ মোশাররফ হোসেন ভূঞা, আব্দুল হাকিম, জিয়াউল হোসেন বাবুল, আ’লীগ নেতা মোঃ কেফায়েত উল্লাহ, যুবলীগ নেতা আবুল কাসেম ওমানী, জিএস আবুল খায়ের, জিএস আব্দুল মান্নান মোল্লা, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, এএসআই মোঃ সুমন, সিপাই আবু হানিফ প্রমুখ।
প্রধান অতিথি মুরাদনগর সার্কেল এএসপি মোঃ নজরুল ইসলাম বলেন, পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই উপ-পরিদর্শক(এস আই) শাহ্ কামাল আকন্দকে জণস্বার্থে ডিটেক্টিভ ব্রাঞ্চে (ডিবি) বদলী করা হয়েছে। সিপাই পদে যোগদানকারী এবং কর্মদক্ষতায় ধাপে ধাপে পদোন্নতির সিড়ি বেয়ে উপ-পরিদর্শক(এস আই) পদ লাভ করেছেন। কর্মদক্ষতার স্বীকৃত স্বরূপ জেলার প্রথম সফল মামলা তদন্তকারী কর্মকর্তা হিসেবে ইতিমধ্যে একাধিক সম্মাননা (ক্রেস্ট) পেয়েছেন এস,আই শাহ্ কামাল আকন্দ। আমি অপরাপর পুলিশ কর্মকর্তাদের আহবান করব, পুলিশ প্রশাসনের সম্মান রক্ষায় রক্ষায় তাকে অনুস্মরন করতে।
আলোচকরা আরো বলেন, ভালো কাজ স্বীকৃতি পাবে, উৎসাহ পাবে, অন্যদের বেলায়ও তা অনুপ্রেঢ়না হয়ে থাকবে। শাহ্ কামাল আকন্দ দেবিদ্বারে কর্মরত সময়ে কোন মামলাই পেইন্ডিং থাকেনি, যে কোন মামলাই হোকনা কেন তার শিকড় উদঘাটনে ছিল তার একটি সফল দিক। তাছাড়া মানুষকে জিম্মী করে কিংবা বিপদে ফেলে, জোর করে অর্থ আদাযের কোন নজির জানা নেই, কিংবা কেউ অভিযোগ করতে শোনি নাই।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply