ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাসে দুর্ধর্ষ ডাকাতি

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা (কুমিল্লা):–
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় যাত্রীবাহী বাসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার রাত ১০টায় মহাসড়কের মেঘনা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত এলাকায় ঘন্টাব্যাপি এ ডাকাতি সংঘটিত হয়। এসময় ৭১টিভির সাংবাদিকের ল্যাপটপ, ৫২জন যাত্রীর নগদ অর্থ ও মোবাইল সেটসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুটে নেয় ডাকাতরা। এ ঘটনায় ৫জন যাত্রী আহত হয়।
প্রত্যদর্শী ও ভুক্তভোগী যাত্রী ৭১’টিভির নোয়াখালী জেলা প্রতিনিধি মিজানুর রহমান জানান, বুধবার রাত সাড়ে ৮টায় জোনাকি পরিবহনের একটি বাস রাজধানীর সায়দাবাদ থেকে নোয়াখালীর উদ্দেশ্যে রওনা করে। রাত প্রায় সাড়ে ৯টায় বাসটি মেঘনা টোলপ্লাজায় পৌঁছলে ৭/৮জন যাত্রীবেশী ডাকাত বাসে ওঠে। বাসটি কিছু দূর গেলে মুখোশ পরে ডাকাতদল অস্ত্র ধরে ডাকাতি শুরু করে।
এসময় কয়েকজন যাত্রী প্রতিরোধ করার চেষ্টা করলে ৫/৬জন যাত্রীকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। রাত ১০টায় বাসটি মহাসড়কের দাউদকান্দি উপজেলাধীন পুটিয়া-ইলিয়টগঞ্জ এলাকার রিলায়েন্স পেট্রোল পাম্প সংলগ্ন আঞ্চলিক সড়কে প্রবেশ করে। সেখানে সকল যাত্রীকে বাস থেকে নামিয়ে ডাকাত দল বাসটি পুনরায় ঢাকার উদ্দেশ্যে নিয়ে যায়। খবর পেয়ে ইলিয়টগঞ্জ ফাঁড়ির হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে উদ্ধার করে এবং গুরুতর দুই জনকে গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।
এ ব্যাপারে ফাঁড়ির উপপরির্দশ (এসআই) মারুফ জানান, আমরা সংবাদ পাওয়ার পর পর ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের সকল খোঁজ-খবর নেই এবং যাত্রীদের কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করে তাদেরকে গন্তব্যস্থলে পৌঁছার ব্যবস্থা করি। এছাড়া ডাকাত কবলিত বাসটির সন্ধানে বিভিন্ন স্থানে খবর পৌঁছানোর পর রাত ১২টায় নারায়ণগঞ্জের চিটাগাং রোড এলাকায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় বাস কর্তৃপক্ষ মামলা দায়ের করার কথা রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply