বুড়িচংয়ে মিথ্যা মামলায় সাংবাদিক গ্রেফতারের ঘটনায় কর্মরত সংবাদিকদের প্রতিবাদ সভা

মোঃ ইমরান হোসেন,বুড়িচং :–
কুমিল্লার বুড়িচং উপজেলায় স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক মোঃ আবদুল্লাহ হক ছাব্বির এর বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতারের প্রতিবাদে ও গ্রেফতারকৃত সাংবাদিকের মুক্তির দাবীতে বৃহস্পতিবার বুড়িচং উপজেলার কর্মরত সাংবাদিকদের আয়োজনে স্থানীয় একটি বিদ্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বুড়িচং প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক মানব জমিন পত্রিকার বুড়িচং প্রতিনিধি মোঃ মোছলেহ উদ্দিন এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বুড়িচং বি-পাড়া প্রেস ইউনিটির সভাপতি সৈয়দ আহমেদ লাভলু, দৈনিক বর্তমান ও আমাদের  কুমিল্লা প্রতিনিধি আবু মুছা, দৈনিক যুগান্তর বুড়িচং প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন, দৈনিক প্রথম আলো বি-পাড়া উপজেলা প্রতিনিধি আমিনুল হক মুন্না, দৈনিক নয়াদিগন্ত বুড়িচং সংবাদদাতা কাজী খোরশেদ আলম, দৈনিক কুমিল্লার কাগজ বুড়িচং প্রতিনিধি মোঃ জহিরুল হক বাবু, দৈনিক রূপসী বাংলা কুমিল্লা উত্তর প্রতিনিধি মোঃ জাকির হোসেন, মোহনা টেলিভিশন বুড়িচং উপজেলা প্রতিনিধি মোঃ জাকির হোসেন  দৈনিক পূর্বাশা বুড়িচং প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম বাবুল, দৈনিক ময়নামতি স্টাফ রিপোর্টার বাদর মুনাফ, দৈনিক শ্রমিক বি-পাড়া প্রতিনিধি মোঃ ফারুক, কুমিল্লা নিউজ ২৪ ডট নেট বিশেষ প্রতিনিধি মোঃ আমির হোসেন, দৈনিক ভোরের কলাম বুড়িচং প্রতিনিধি মোঃ ইমরান হোসেন, বাংলাদেশ পরিক্রমা বুড়িচং প্রতিনিধি মোঃ ইলিয়াস প্রমূখ। সভা শেষে সাংবাদিকরা এ বিষয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম নাজিম উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাত করেন।
উল্লেখ্য, কুমিল্লার বুড়িচং উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সহকারী মাসুদা আক্তারের নামে গত ১৪ এপ্রিল সাপ্তাহিক মুক্ত বাংলাদেশ নামে একটি পত্রিকায় “প্রেমের ফাঁদে ফেলে অর্থ বাণিজ্য প্রেমের অভিনয় করে লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে স্বাস্থ্য কর্মী মাসুদা” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদের প্রতিবেদক হিসেবে আবদুল্লাহ আল মানসুর (বুড়িচং থেকে ফিরে) এই নাম লিখা ছিল। যার প্রেক্ষিতে গত ১৭ এপ্রিল বুড়িচং উপজেলার কন্ঠনগর গ্রামের মিয়া শাহ আলমের কন্যা ওই স্বাস্থ্যকর্মী মাসুদা আক্তার মুক্ত বাংলাদেশ পত্রিকার সম্পাদক এ.টি.এম তরিকত উল্লাহ (তরিকত) এবং ওই সংবাদের প্রতিবেদক আবদুল্লাহ আল মানসুর এর বিরুদ্ধে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলার আসামী সংবাদের প্রতিবেদক চৌদ্দগ্রাম উপজেলার সাতবারিয়া দাতামা গ্রামের (বর্তমানে কুমিল্লা আদর্শ সদর উপজেলার বারপাড়া এলাকায় বসবাসরত) মোঃ আক্তারুজ্জামান এর পুত্র আবদুল্লাহ আল মানসুরের নামের সাথে বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের আরাগ-আনন্দপুর গ্রামের অহিদুর রহমানের পুত্র মোঃ আব্দুল্লাহ এর নামের মিল থাকায় গত ১ মে বুড়িচং থানা পুলিশ আরাগ-আনন্দপুর বাজার থেকে মোঃ আব্দুল্লাহকে আটক করে জেল হাজতে প্রেরণ করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply