নাঙ্গলকোটে পরিকল্পনামন্ত্রীকে সংবর্ধনা দিতে মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে টাকা কর্তন

  কুমিল্লা–

কুমিল্লার নাঙ্গলকোটে পরিকল্পনামন্ত্রী ও স্থানীয় উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা দিতে মহান স্বাধীনতা সংগ্রামের লড়াকু সৈনিক বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা থেকে টাকা কর্তনের অভিযোগ পাওয়া গেছে।
সূত্রে জানায়, উপজেলার ৩৯৮জন মুক্তিযোদ্ধাকে সোনালী ব্যাংকের মাধ্যমে সম্মানী ভাতা প্রদান করা হয়। গত রবিবার সোনালী ব্যাংক নাঙ্গলকোট শাখা থেকে ১০৪জন মুক্তিযোদ্ধা প্রতিমাসে ৩হাজার টাকা করে একত্রে ৬মাসে ১৮হাজার টাকা উত্তোলন করেন। এসময় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক মিয়া, ডেপুটি কমান্ডার ও সাবেক চেয়ারম্যান আবদুল খালেক ও আবদুর রশিদের উপস্থিতিতে ও তাদের নির্দেশে ব্যাংকের জুনিয়র কর্মকর্তা (ক্যাশিয়ার) নুরুল ইসলাম প্রত্যেক মুক্তিযোদ্ধার ভাতা থেকে ৭শ টাকা হারে ১শ ৪জন মুক্তিযোদ্ধা থেকে ৭২হাজার ৮শ টাকা কর্তন করে জমা রাখে। এ অনুযায়ী উপজেলার ৩৯৮জন মুক্তিযোদ্ধা থেকে আদায় হবে ২লাখ ৭৮হাজার ৬’শ টাকা। বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে এনিয়ে সংবাদ প্রকাশ হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত সোমবারও প্রত্যেক মুক্তিযোদ্ধা থেকে ৭’শ টাকা হারে আদায় করা হচ্ছে এবং সর্বশেষ তথ্য অনুযায়ী ৩৭জন মুক্তিযোদ্ধা সোমবার ভাতা তুলেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মুক্তিযোদ্ধা অভিযোগ করে জানান- পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল (লোটাস কামাল), স্থানীয় উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু ও ভাইস-চেয়ারম্যানদের সংবর্ধনা বাবত ৫’শ টাকা, ব্যাংক বাবত ১’শ টাকা এবং আনুসাঙ্গিক খরচ বাবত ১’শ টাকা করে জনপ্রতি ৭’শ টাকা হারে প্রত্যেক মুক্তিযোদ্ধার কাছ থেকে আদায় করা হচ্ছে।
নাঙ্গলকোট উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক মিয়ার সঙ্গে মুঠোফোনে  (০১৭১১-০২০৪৩৯) এই ব্যাপারে যোগাযোগ করলে তিনি বলেন- এখন কথা বলার সময় নেই। ব্যস্ত আছি। আপনাদের সাথে আমি পরে দেখা করব। তবে এ বিষয়ে ব্যাংকের জুনিয়র কর্মকর্তা (ক্যাশিয়ার) নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা যায়নি।
এব্যাপারে জানতে চাইলে সোনালী ব্যাংক নাঙ্গলকোট শাখার ম্যানেজার দেওয়ান আলাউদ্দিন আহমেদ বলেন- বিষয়টি সম্পর্কে আমি অবগত নয়। আর ব্যাংকের কোনো খরচও নেই। কোনো কর্মকর্তার বিরুদ্ধে এধরনের অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply