কুমিল্লায় আ‘লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ২০: ছাত্রলীগ কর্মীর পা কর্তন

কুমিল্লা প্রতিনিধি :–
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে এক ছাত্রলীগ কর্মীর পা কেটে ফেলার ঘটনা ঘটে। বৃহস্পতিবার ও শুক্রবার এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার বিকেলে উপজেলার হাসনাবাদ বাজারে একটি চা দোকানে বসাকে কেন্দ্র করে স্থানীয় আশিয়াদারী গ্রামের দক্ষিণ পাড়া ও উত্তর পাড়ার আওয়ামীলীগ কর্মীদের মধ্যে প্রথমে কথা কাটা-কাটি হয়। এক পর্যায়ে ঘটনাটি নিয়ে ওইদিন সন্ধ্যায় সংঘর্ষ বাধে। এতে ৫জন আহত হয়। ঘটনার পরদিন বৃহস্পতিবার দুপুরে আশিয়াদারী দক্ষিণ পাড়া এলাকার ছাত্রলীগ কর্মী জুয়েল রানা ও দুখু মিয়া উত্তর পাড়ার উপর দিয়ে বাজারে রওনা দেয়। এ সময় উত্তর পাড়া এলাকার আওয়ামীলীগের কর্মীরা জুয়েল ও দুখু মিয়াকে আটক করে মারধর করে। এক পর্যায়ে ওই আওয়ামীলীগ কর্মীরা কুপিয়ে জুয়েলের একটি পা কেটে ফেলে। জুয়েল আশিয়াদারী গ্রামের আলমগীর হোসেনের ছেলে। পরে স্থানীয় এলাকাবাসী জুয়েলকে উদ্ধার করে প্রথমে লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে আশংকাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে ফের হাসনাবাদ বাজারে ওই দুই পক্ষের মধ্যে পুনরায় সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে দোকান-পাট ভাংচুর করা হয়। এ সময় সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।
মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হারুন-অর-রশিদ চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এ পর্যন্ত কোনো পক্ষ মামলা দায়ের করেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply