বরুড়ায় দিনভর বিনামূল্যে আই ক্যাম্প

স্টাফ রির্পোটার :–
শুক্রবার ২ মে, ২০১৪ ইং কুমিল্লার বরুড়া উপজেলার  ১ নং আগানগর ইউনিয়নের রাজাপুরে যোগাযোগ মন্ত্রণালয়ের সড়ক বিভাগের উপ-সচিব, হবিগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও ঢাকাস্থ বরুড়া জনকল্যাণ সমিতির সভাপতি জনাব মনীন্দ্র কিশোর মজুমদারের গ্রামের বাড়িতে তাঁর আয়োজনে মনোরম পরিবেশে সকাল ৭টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা’র সহযোগিতায় উৎসব মুখর পরিবেশে বিনামূল্যে আই ক্যাম্প অনুষ্ঠিত হয়। দিনভর এই আই ক্যাম্পে প্রায় ৫ শতাধিক গরীব, অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধী চক্ষু রোগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হয়। ১৫ জন ছানি রোগীকে চক্ষু হাসপাতালের গাড়ীতে করে আলেখারচর বিশ্বরোডের চক্ষু হাসপাতালে নিয়ে আসা হয়, তাদের বিনামূল্যে থাকা- খাওয়া,সেবা-যত্ন, ঔষধ ও চশমা প্রদান সহ বিনামূল্যে আধুনিক লেন্স অপারেশন করা হবে এবং অপারেশন শেষে তাদেরকে সম্পূর্ণ বিনামূল্যে বরুড়ায় পৌঁছে দেওয়া হবে।
এই মহতি উদ্যোগে সাড়া দিয়ে জেলা ও উপজেলা থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সেখানে গিয়ে উপস্থিত হন এবং আই ক্যাম্পে সহযোগিতা করেন। তাদের মধ্যে রয়েছেন সাবেক মাননীয় জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম নাসিম, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও ডেপুটি সিভিল সার্জন আলহাজ্ব ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, জেলা সমাজ সেবা উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ, বরুড়ার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: আব্দুল খালেক চৌধুরী, বরুড়া পৌরসভার মেযর মো: জসিম উদ্দিন পাটোয়ারী ও সাবেক মেয়র মো: বাহাদুরুজ্জামান, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা’র সাধারণ সম্পাদক আলহাজ্ব ডা. একেএম আবদুস সেলিম, বরুড়া প্রেস ক্লাবের সভাপতি মো: আবুল হাসেম ও সেক্রেটারি মো: ইলিয়াস আহমদ, বরুড়া আ’লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো: আবু জাহের, ডা. মো: ইকবাল হোসেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মাজহারুল ইসলাম মিঠু, পল্লী বিদ্যুতের ডিজিএম মো: আবুল বাশার, এসিল্যান্ড সমর কান্তি বসাক, বরুড়া থানার ওসি একেএম কাউসার চৌধুরী, বরুড়ার সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ শিবলীজ্জামান, আদর্শ সদরের সমাজসেবা কর্মকর্তা ফরিদা খানম, কুমিল্লা সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তাপস চন্দ্র সরকার, বাংলাদেশ ক্যান্সার সোসাইট কুমিল্লার সদস্য সচিব মো: আব্দুল হালিম, চাঁদপুর জেলা প্রতিবন্ধী কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, বরুড়া কন্ঠের সম্পাদক মো: ইউসুফ আলী, বরুড়া থানা জনকল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মো: আবুল কালাম আজাদ, সমাজ কল্যাণ সম্পাদক প্রকৌশলী দীপক কুমার ভৌমিক, কার্যকরী সদস্য মো: আবদুস সালাম, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের জেলা সভাপতির এবং আবুল বশির স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা মো: আবুল বশির, আগানগর কলেজের অধ্যক্ষ মো: শরিফুল ইসলাম, বরুড়া আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো: সামছুল আলম শামীম, বরুড়ার প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো: শাহজাহান, বাঁচার ঠিকানার উন্নয়ন সংস্থা চেয়ারম্যান স্বপন মজুমদার, বরুড়া খেলাঘরের সভাপতি মো: বদরুল আলম, ডা. যোবায়দা হান্নান কলেজের অধ্যক্ষ মো: রুহুল আমিন ভূইঁয়া, ঢাকাস্থ বরুড়া ছাত্রকল্যাণ সমিতিরÑ মো: শাহ আলম, মো: অলিউল্লাহ, মো: নাজমুল আমিন রাশেদ প্রমুখ।
‘‘চোখ বাঁচান, চোখের যত্ন নিন’’ শিরোনামে বরুড়ায় দিনভর এই বিনামূল্যে আই ক্যাম্পে ঔষধ দিয়ে সহযোগিতা করেন কুমিল্লা ট্রমা হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট অর্থোপেডিক সার্জন ডা. মো: আব্দুল হক ও বরুড়ার ডা. মো: ইকবাল হোসেন এবং সার্বিক সমন্বয়কারী ছিলেন আয়োজক উপ-সচিব জনাব মনীন্দ্র কিশোর মজুমদারের সহপাঠী বন্ধু জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও ডেপুটি সিভিল সার্জন আলহাজ্ব ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী। আই ক্যাম্পে দিনভর বিনামূল্যে চিকিৎসায় সহযোগীতা করেন বাংলাদেশ অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার আলেখারচর বিশ্বরোড চক্ষু হাসপাতালেরÑ ডা.একেএম কামরুল আহসান তানীম, ডা. মো: মাইন উদ্দিন, প্রোগ্রাম অফিসার মো: শাহজাহান, মো: জাকির হোসেন, রিফ্রেকসনিষ্ট মো: শফি উল্লাহ, মো: জালাল উদ্দিন প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply